মেয়র পদে বিএনপির কাজী খান সতন্ত্র প্রার্থী শাহ্ আলমের মনোনয়ন দাখিল

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর প্রতিনিধি: শ্রীপুর পৌরসভা মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী এডভোকেট মো. কাজী খান ও সতন্ত্র প্রার্থী মো. শাহ্ আলম মনোনয়ন পত্র দাখিল করেছেন।
(২৩ ডিসেম্বর বুধবার) দুপুর দেড়টার দিকে উপজেলা বিএনপির মনোনীত প্রার্থী এডভোকেট মো. কাজী খান তার দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দেন। এসম তার সাথে ছিলেন, কেন্দ্রীয় উলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা এসএম রুহুল আমিন, কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, উপজেলা বিএনপির সভাপতি মো. শাহজাহান ফকির, শ্রীপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. সিরাজ উদ্দিন কাইয়া, শ্রীপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. শফিকুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম আবুল কালাম আজাদ প্রমূখ।


অপরদিকে দুপুর সাড়ে তিনটার দিকে সতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে তার সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রয়াত বিএনপির নেতা ও শ্রীপুর পৌরসভা নির্বাচনে মনোনীত মেয়র প্রার্থী মো. শহিদুল্লাহ শহিদের বড় ভাই মো. শাহ্ আলম।

রিটার্নিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, বিএনপির মেয়র প্রার্থী মো. কাজী খান ও সতন্ত্র মেয়র প্রার্থী মো. শাহ্ আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তিনি আরোও জানান, নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপির মেয়র প্রার্থী মো. কাজী খান ও সতন্ত্র মেয়র প্রার্থী মো. শাহ্ আলমকে কারণ দর্শানোর নোটিশ করেছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য এ বছরের ২৮ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলে পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ। কিন্তু বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শহিদুল্লাহ শহিদের মৃত্যুতে পুনরায় তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী ১৬জানুয়ারী-২০২১ তারিখ ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করেছে কমিশন। শ্রীপুর পৌরসভা নির্বাচনে ৬৭হাজার ৯২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে ৩৩হাজার ৮৩৪জন পুরুষ ও ৩৪হাজার ৯৩জন মহিলা ভোটার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *