ধুনটে বাঁশঝাড় থেকে ৮ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার

রংপুর


বগুড়া থেকে (মাসুদ রানা সরকার: বগুড়ার ধুনট উপজেলায় সোমবার রাতে বাঁশঝাড় থেকে ৮ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের প্রাথমিক ধারণা, শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

শিশুটি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল। মেয়েটির মা-বাবা ঢাকায় পোশাক কারখানায় চাকরি করেন। দাদা-দাদির সঙ্গে সে গ্রামে থেকে পড়ালেখা করত।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, এলাকায় দুই দিনব্যাপী একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল রাত ৮টার দিকে দাদা-দাদি ও দুই ফুফুর সঙ্গে মেয়েটি সেই অনুষ্ঠানে যায়। রাত ১০টার দিকে সে তার দাদার কাছ থেকে ১০ টাকা নিয়ে চিপস কিনতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর গ্রামের একটি বাঁশঝাড় থেকে শিশুটিকে পাওয়া যায়। পরিবারের লোকজন দ্রুত তাকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ধুনট থানা-পুলিশ শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, কোনো ধরনের অনুমতি ছাড়াই ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাটির তদন্ত চলছে। ঘটনার সঙ্গে জড়িত লোকজনকে শনাক্ত ও আটকের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *