রাষ্ট্র বিরোধী শ্লোগান যুবলীগ কর্মী শিপুসহ ৩০ জনের নামে মামলা

Slider তথ্যপ্রযুক্তি

রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুরে ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে যুবলীগের ব্যানার রাষ্ট্র বিরোধী শ্লোগানের অভিযোগে যুবলীগ কর্মী শিপিসহ ৩০ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রাষ্ট্র বিরোধী শ্লোগান দিয়ে সেই মুক্তিযুদ্ধের ভিডিও ক্লিপ ফেসবুকে প্রচারের অভিযোগে শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়ন আওয়ামলীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকির বাদী হয়ে মামলাটি দায়ের করেন। (১০ ডিসেম্বর বুধবার) সকালে দায়ের করা ওই মামলায় অজ্ঞাত আরো ৩০ জনকে আসামী করা হয়েছে বলে জানান শ্রীপুর থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান খান।
তেলিহাটী ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী শিপু সুলতান ছাড়াও অন্য আসামীরা হলেন, জাহাঙ্গীর আলম, মনিরুল ইসলাম হুমায়ূন, শাহাদাৎ হোসেন, বাদল সরকার ও মোজাম্মেল হোসেন।
মামলার বাদী লিয়াকত ফকির জানান, দায়িত্ববোধ থেকে তিনি এ মামলা দায়ের করেছেন। মামলার বিবরণে বলা হয়েছে, তাদের ‘অ্যাকশন অ্যাকশন-ডাইরেক অ্যাকশন,মুক্তিযুদ্ধের বিরুদ্ধে-অ্যাকশন, স্বাধীনতার বিরুদ্ধে-ডাইরেক অ্যাকশন’ মুখরিত হয়।
জানা যায়, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদ করতে গিয়ে শ্রীপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকার সুফিয়া স্পিনিং মিলের সামনে স্থানীয় যুবলীগ নেতা শিপু সুলতানের নেতৃত্বে এক বিক্ষোভের আয়োজন করা হয়। ভিডিওতে দেখা যায়- মুলাইদ গ্রামের শামসুল হকের ছেলে শিপু ব্যানারের সামনে দাঁড়িয়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে বলছেন- মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ডাইরেক্ট একশান স্বাধীনতার বিরুদ্ধে ডাইরেক্ট একশান। শিপু সুলতানের সাথে তাল মিলিয়ে ব্যানার হাতে দাঁড়িয়ে থাকা নেতাকর্মীরা ‘অ্যাকশন অ্যাকশন,ডাইরেক অ্যাকশন’ বলে বিক্ষোভ করছেন। এ ঘটনার দু’দিন পর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শুরু হয় আলোচনা সমালোচনার ঝড়। ঘটনার পরপরই শিপু ফেসবুক লাইভে এসে ক্ষমা প্রার্থনা করেন। তিনি বলেন, মুখ ফসকে এ কথাগুলো বেরিয়ে গেছে। এটা একটা অনাকাঙ্খিত ভুল। আমি এটা বলতে চাইনি। শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, আসামীদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

অপরদিকে শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান এক লিখিত বার্তায় দাবি করেছেন – উপজেলা ও ইউনিয়ন যুবলীগ কমিটির কোনো সদস্যই নন শিপু সুলতান। তার এমন ধৃষ্টতাপূর্ণ কর্মকাণ্ড যুবলীগের সম্মানহানী হয়েছে। একই সঙ্গে শিপু সুলতানের বিচারও দাবি করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *