রাষ্ট্র বিরোধী শ্লোগান ফেসবুকে সমালোচনার ঝড়

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

রাতুল মন্ডল নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলায় রাজনৈতিক ব্যানারে ভাস্কর্য বিরুধীদের বিরুদ্ধে আন্দোলনে রাষ্ট্র বিরোধী শ্লোগান দিয়েছে কথিত যুবলীগের কিছু নামধারী নেতা। প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে চলছে সমালোচনার ঝড় ।

গতকাল সোমবার পাঁচটার দিকে উপজেলার এমসি বাজারে সুফিয়া স্পিনার মিলের পাশে যুবলীগের ব্যানারে কথিত কিছু নেতা রাষ্ট্র বিরোধী শ্লোগান দেয়।

ভিডিওটিতে দেখা যায় শ্লোগানের নেতৃত্ব দেন মোলাইদ গ্রামের মৃত শামছুল হকের ছেলে যুবলীগ নেতা সিপু সুলতান জনি। তার সাথে তাল মিলিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করেন হুময়ুন কবির, মোজাম্মেল সরকার, আল-আমিন প্রমুখ।
গণজাগরণ মঞ্চের আহবায়ক খন্দকার আনোয়ার হোসেন তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন,
ভুলের ক্ষমা হয়- অপরাধের জন্য হয় শাস্তি। আর দেশের অস্তিত্বের বিরুদ্ধে শ্লোগান দেয়া হলো রাষ্ট্র দ্রোহী অপরাধ – এর শাস্তি হতে হবে রাষ্ট্রের আইনে।
প্রশাসনের উচিত হবে স্বপ্রণোদিত হয়ে এসব কুলাঙ্গারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।

সাংবাদিক ফয়সাল আহমেদ তার ফেসবুক টাইমলাইন লিখেছেন,
যে যাই বলেন অপরাধ রাষ্ট্রদোহিতার। যে দলেরই ব্যানার হোক না কেন স্বাধীনতা বা মুক্তিযোদ্ধার বিরুদ্ধে শ্লোগান দেয়া যায় না। গাজীপুরের শ্রীপুরে ক্ষমতাসীনদের এসব কর্মীর বিষয়ে আরো সচেতন হওয়া প্রয়োজন। আপনাদের কাছে বিনীত অনুরোধ, অন্তত রাজনীতির প্রাথমিক পাঠ দিয়ে রাজনীতির ময়দানে কর্মীদের প্রেরন করুন।

বাংলাদেশ পুলিশের এক সদস্য ফরিদ আলম লিখেছেন, পাগলকে পাবনা হেমায়েতপুর পাগলা গারদে পাঠানো অতীব জরুরী, তা না হলে মুক্তিযুদ্ধের সম্মান নষ্ট হবে বলে আমার বিশ্বাস।

মিজানুর রহমান নামের একজন লিখেছেন, মাইক হাতে নিলে যদি নেতা হওয়া যেত তাহলে আজ সবাই নেতা হতো।

সিহাব খান নামে একজন সংবাদকর্মী লিখেছেন,
শ্লোগানে আরো সতর্ক হওয়া উচিত ছিল। তোমাদের মত কথিত নেতাদের জন্য বিভিন্ন ভাবে দল বিতর্কিত হয়।
বিতর্কিত যুবলীগ নেতার বক্তব্য নিতে তার ব্যবহীত মোবাইল নাম্বার (০১৯১৬১৪৩৭৭২) ফোন দিলেও মোবাইল বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *