সিলেটে ৭সাংবাদিক সহ ১৮ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

সিলেট: সিলেটের বহুল প্রচারিত দৈনিক একাত্তরের কথা পত্রিকার সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক, রিপোর্টারসহ ১৮ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। সিসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছালেহ আহমদ সেলিম বাদি হয়ে এই মামলা করেন। শুক্রবার রাতে সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানায় এ মামলা দায়ের করেন। যে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়েছে এরা হলেন- দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু, স্টাফ রিপোর্টার জিকরুল ইসলাম, ভ্রাম্যমাণ প্রতিনিধি মোহিদ হোসেন, প্রধান ফটো সাংবাদিক এস এম সুজন, কানাইঘাট প্রতিনিধি সুজন চন্দ অনুপ।

অন্যরা হলেন- আজহারুল ইসলাম মুমিন, আহমদ মারুফ, মো. মাহবুবুর রহমান, আবদুর রউফ জেকট, সৈয়দ একরাম আল সাহান, মির এ এইচ শিপলু, সৈয়দ আতিকুর রব চৌধুরী, রুবেল আহমদ. শাহিদ খান, আশরাফুজ্জামান বাদশা, এ এইচ রুহেল আহমদ।

বিষয়টি নিশ্চিত করেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ূম চৌধুরী। তিনি বলেন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের অভিযোগের প্রেক্ষিতে থানায় ১৮ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ‘একাত্তরের কথা’ পত্রিকায় গত ২৮শে নভেম্বর একটি প্রতিবেদন ছাপা হয়। এই প্রতিবেদন অনলাইনেও প্রচারিত হয়। সম্পাদক-প্রকাশকসহ প্রতিবেদক ছয়জন প্রতিবেদনটি প্রচার করেছেন এবং বাকি ১১ জন সংবাদটি ফেসবুকে প্রচার করেন। এতে এলাকায় অস্থিরতা ও চরম বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। সংবাদ প্রচার ও ফেসবুকে শেয়ার করে ‘ভাইরাল’ করায় সামাজিক মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হেনেছে।

উল্লেখ্য, এর আগে একাত্তরের কথার প্রকাশকের পক্ষ থেকে কাউন্সিলর সালেহ আহমদ সেলিম সহ ৫ জনকে আসামি করে সিলেটের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাত্তা আইনে মামলা দায়ের করা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *