লালমনিরহাটে ১৯৩ পিচ ভারতীয় জামদানী উদ্ধার!

Slider ফুলজান বিবির বাংলা

হাসানুজ্জামান হাসান,ডিস্ট্রিক করেসপন্ডেন্ট লালমনিরহাটঃ লালমনিরহাট সীমান্তে দিয়ে ভারত থেকে চোরাই পথে আসা ১৯৩ পিচ ভারতীয় জামদানী ও কাথান শাড়ি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত শাড়ির আনুমানিক মূল্য প্রায় দুই লক্ষ টাকা।

বৃহস্পতিবার (১৯নভেম্বর) দুপুর ২টায় লালমনিরহাট শহরের এসএ পার্সলে এন্ড কুড়িয়া সার্ভিস থেকে পুলিশ ভারতীয় শাড়ী উদ্ধার করেন। এর আগে বৃহস্পতিবার ভোরে বুড়িমারী আসা ভারতীয় শাড়ীগুলো লালমনিরহাট এস এ পরিবহন কুরিয়ার সার্ভিসে নিয়ে আসে এক ভ্যান চালক। তিনি বুকিং করে চলে যান ওই ভ্যান চালক।

লালমনিরহাট এনএসআই ও লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলমের যৌথ নেতৃত্ত্বে এ উদ্ধার অভিযান শুরু করে। অভিযয়নে মোট ৪ বস্তায় ১৯৩ পিচ জামদানী ও কাথান শাড়ী উদ্ধার করে। তবে শাড়ীগুলোর মূল্য দুই লক্ষাধিক টাকা হতে পারে বলে ধারনা করছেন পুলিশের পক্ষ থেকে।

উদ্ধার অভিযান শেষে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের ম্যানেজার তপন চন্দ্রকে(৩৫) ও বুকিং সহকারী ইমরান হোসেনকে (৪০) জিজ্ঞাসাবাদের জন্য আটক করে লালমনিরহাট সদর থানা পুলিশ।শাড়ীর বস্তাগুলো বুকিং হয় ঢাকা মিরপুরে শরিফ নামে।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম বলেন, আমরা অবৈধ ভারতীয় শাড়ীগুলো উদ্ধার করছি। জিজ্ঞাসাবাদের জন্য দুই জনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *