বেহাল রাস্তা

গ্রাম বাংলা

সাইফুল ইসলাম: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার নিগুয়ারী গ্রামের রাস্তার অবস্থা খুবই বিপদজনক । অথচ নিগুয়ারী ইউনিয়নের এই রাস্তা প্রধান সড়ক হিসেবে ভূমিকা রাখে ।

প্রতিদিন হাজারো মানুষের চলাচল করতে হয় ঝুঁকির মধ্য দিয়ে । প্রায় তিন কিঃমি পথ হেঁটে যেতে হয় কেননা যান চলাচল করা সম্ভব হচ্ছে না । বৃষ্টি হলে হেঁটেও যাওয়া সম্ভব হয় না । দূর্ঘটনাটা তো স্বাভাবিকই হয়ে পড়েছে । শিক্ষা প্রতিষ্ঠানের কথাটা না বললেই নয়, হাজারো শিক্ষার্থী খুবই কষ্ট করে বিশেষ করে কাঁদাকে উপেক্ষা করে প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয় । কারণ তাদের বিকল্প কোন রাস্তা নাই । অনেক শিক্ষার্থী রাস্তার কারণে বিদ্যালয়ে যথাসময়ে উপস্থিত থাকতে পারে না । স্থানীয়দের কাছ থেকে জানা যায় জনপ্রতিনিধিরা প্রায় দুই যুগ থেকেই রাস্তা মেরামতের কথা বললেও এখনও তা হচ্ছে না । কেন হচ্ছে না সেটাই এখন বড় প্রশ্ন । তারা আরো জানায়, “রাস্তা মঞ্জুর হয়েছে রাস্তা হয়ে যাবে” এমন সবসময় বলে তাদের জনপ্রতিনিধিরা সান্ত্বনা দিচ্ছে ।

নিগুয়ারী কলেজের অধ্যক্ষ জানান,খুবই দুঃখজনক নিগুয়ারী ইউনিয়নের অপ্রয়োজনীয় রাস্তা পাকা হয়ে গেছে অথচ প্রয়োজনীয় এই রাস্তা পাকা হলো না । তাছাড়া,রাস্তার দু’পাশে মৎস্য খামার এবং মৎস্য খামারে মাছের গাড়ি না আসতে পারায় ব্যবসায় লোকসান দেখা দিচ্ছে ।পরিশেষে, সাধারণ জনগণের সরকারি কর্তৃপক্ষের কাছে একটিই অনুরোধ যাতে দ্রুত সময়ে রাস্তা মেরামত করে তাদের দৈনন্দিন চলাচলের পথ সহজ করে দেয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *