কালীগঞ্জে (ইউপি) উপ-নির্বাচনে নৌকা জয়ী

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে নাগরী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী অলিউল ইসলাম অলি বিজয়ী হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। পরে প্রতি কেন্দ্রে ভোট গননা শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা ফারিজা নূর বেসরকারী হিসেবে অলিকে বিজয়ী ঘোষণা করেন। ১২ হাজার ৭৪৩ ভোট পেয়ে নৌকা মার্কা বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী এ্যাড. সিরাজ মোড়ল চশমা প্রতীকে ৫ হাজার ৮৯৭ ভোট পান।

এছাড়া বাকী ৪ জন প্রার্থীর মধ্যে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুর রহিম (ধানের শীষ) ৮৬৮, স্বতন্ত্র প্রার্থী মো. মুজিবুর রহমান (আনারস) ১৪০, সাখাওয়াত হোসেন মামুন (ঘোড়া) ১৩৮ ও মো. মোজাম্মেল হক কাকন (মোটরসাইকেল) ১৭২ ভোট পেয়েছেন।

জানা গেছে, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। মোট ৩০ হাজার ৮৭ জন ভোটারের ৯টি স্পটের ১৪টি কেন্দ্রে ভোট গ্রহনের ব্যবস্থা করা হয়। এদের মধ্যে ১৫ হাজার ১৭৯ জন পুরুষ ও ১৪ হাজার ৯০৮ জন মহিলা ভোটার রয়েছে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে। তবে নির্বাচনকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ছিল চোখে পড়ার মত।

উল্লেখ্য, নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির মিয়া চলতি বছরের ২৫ ফেব্রুয়ারী চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর ওই ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর আগে ২০১৬ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল কাদির মিয়া নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *