ঢাকা-৫ উপনির্বাচন ৭ বুথে ৩ ভোট !

Slider বাংলার মুখোমুখি

যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল কলেজের ৩৯ নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে এক ঘণ্টায় মাত্র ৩ টি ভোট পড়েছে! শনিবার সকাল দশটায় ওই কেন্দ্রের সাতটি বুথ সরেজমিনে পরিদর্শন করে এ তথ্য পাওয়া গেছে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোতাহের হোসেন নয়া দিগন্তকে বলেন, ৩৯ ওয়ার্ডের এই কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ২ হাজার ৮২৭ টি। এক ঘণ্টায় মাত্র ভোট পড়েছে তিনটি। সু-শৃঙ্খলভাবে ভোট গ্রহণ চলছে। তিনি বলেন ,আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

এদিকে কেন্দ্রের বাইরে আলীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর কয়েক হাজার সমর্থককে ব্লু কলারের গেঞ্জি পড়ে ভোট কেন্দ্রে বাইরে অবস্থান করতে দেখা গেছে। তাদের সরাতে এক পর্যায়ে পুলিশ ও বিজিবির সঙ্গেও ধস্তাধস্তি হয়েছে। বিজিবি কর্মকর্তা হাতে হ্যান্ড মাইক নিয়ে ঘোষণা দেন ৫ মিনিটের মধ্যে কেন্দ্র থেকে ২শ’ গজ সীমানা না ছাড়লে ব্যবস্থা নিতে বাধ্য হবে। এক পর্যায়ে মনুর সমর্থকরা পিছু হটে।

এ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪টি থানা নিয়ে এই আসনটি গঠিত। মতিঝিল (আংশিক), যাত্রাবাড়ি, ডেমরা ও কদমতলী (আংশিক) নিয় গঠিত এই আসনে ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ১হাজার ৯৫টি বুথে ভোটগ্রহণ চলছে। এখানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। যাঁদের মধ্যে পুরুষ দুই লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী দুই লাখ ২৯ হাজার ৬৬৫ জন।

উল্লেখ্য, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *