নুরদের নতুন দল ‘গণ অধিকার পরিষদ’

Slider রাজনীতি

শিগগিরই আত্মপ্রকাশ করছে নুর-রাশেদদের নতুন রাজনৈতিক দল। ইতিমধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অপেক্ষা এখন আনুষ্ঠানিক ঘোষণার। এর আগে বিভিন্ন সময় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর একাধিকবার রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন। এছাড়া ছাত্র অধিকার পরিষদের আদলে দেশে-বিদেশে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের নিয়ে অধিকার পরিষদ গঠন করেছেন তারা।

মানবজমিনকে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন জানান, আমাদের নতুন রাজনৈতিক উদ্যোগের নাম ‘গণ অধিকার পরিষদ’। ইতিমধ্যে এই উদ্যোগে যুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক আমলা, অভিজ্ঞ ও বর্ষীয়ান রাজনীতিবিদ থেকে শুরু করে দেশের গুণী ব্যক্তিরা।

রাশেদ বলেন, এটি মূলত: তারুণ্যনির্ভর রাজনৈতিক দল। তার মানে এই নয় যে, এই দলের সবাই বয়সে তরুণ, বরং বয়স্ক হয়েও একজন তারুণ্যের বলে বলিয়ান হতে পারেন চিন্তায়, কর্মে, উদ্যোমে। এখানে প্রবীণ-নবীণরা মিলে একটি সুন্দর দেশ গড়ে তুলবে।
নাগরিক অধিকার নিশ্চিতে তারা কাজ করবেন।

ছাত্র অধিকার পরিষদের এই নেতা আরো বলেন, আপাতত: দল গঠনের উদ্যোগের নাম ‘গণ অধিকার পরিষদ’। পরে আলোচনার মাধ্যমে রাজনৈতিক দলের ঘোষণা করা হতে পারে। আবার ‘গণ অধিকার পরিষদ’ নামও চূড়ান্ত হতে পারে। সবাই একমত হলে এ নামেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এবং সেটা খুব শিগগিরই। সারাদেশে এ পরিষদের কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান মুহাম্মদ রাশেদ খাঁন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *