পঞ্চম দিনেও রাজধানীতে ধর্ষণবিরোধী বিক্ষোভ অব্যাহত

Slider বাংলার মুখোমুখি

ঢাকা: সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণ, যৌন হয়রানি ও সহিংসতার ঘটনার প্রতিবাদে শনিবার জাতীয় সংসদ ভবনের সামনে বিক্ষোভ করেছেন নারী অধিকার সংগঠনসহ বিভিন্ন সংগঠনের কর্মীরা।

বিক্ষোভকারীরা ‘ধর্ষণকারীদের দায়মুক্তির’ নিন্দা জানিয়ে বিভিন্ন স্লোগান দেন এবং ধর্ষণকারীদের শাস্তির আওতায় আনার জন্য দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান।

বিক্ষোভকারীদের হাতে ‘ধর্ষকদের রক্ষা করা বন্ধ করুন’, ‘মুক্তি চাই, রক্ষা নয়’ সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

এছাড়া, ধর্ষণ, যৌন হয়রানি ও নারীর প্রতি সহিংসতার ক্রমবর্ধমান ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ অব্যাহত রয়েছে।

বিক্ষোভকারীদের মধ্যে সাধারণ মানুষ ও নারী অধিকার আন্দোলন সংগঠনের নেতা-কর্মীরা রয়েছেন।

সম্প্রতি সিলেট এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূ শ্লীলতাহানি ঘটনার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

দেশে নারী ও মেয়েদের প্রতি যৌন সহিংসতা উদ্বেগজনক হারে বেড়ে যাওয়া মোকাবিলায় সরকারের ব্যর্থতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগেরও দাবি জানান প্রতিবাদকারীদের কেউ কেউ।

এদিকে বৃহস্পতিবার আইনমন্ত্রী জানিয়েছেন, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে মৃত্যুদণ্ড রেখে বিদ্যমান আইন সংশোধনের প্রস্তাব করা হয়েছে।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *