নারীকে বিবস্ত্র করে নির্যাতন, তীব্র প্রতিক্রিয়া

Slider জাতীয়


ঢাকা: নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজার হাজার মানুষ এ নিয়ে মন্তব্য করেছেন। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে রাজধানীর শাহবাগ, উত্তরাসহ কয়েকটি এলাকায়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

ধর্ষণ-নিপীড়নের ঘটনায় বিচারের দাবিতে শাহবাগে বিক্ষোভ করছে সম্মিলিত ছাত্র-জনতা। তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন। ধর্ষকদের বিচারের দাবিতে নানা শ্লোগান দিচ্ছেন।

এই গণঅবস্থান কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বক্তব্য রাখেন।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চা্রন করে তিনি বলেন, আপনারা যদি দর্নীতিবাজ-লটেরাদের পক্ষ নেন তবে গণআন্দোলন করে বিদায় করা হবে।

আজকে আওয়ামী লীগ দীর্ঘদিন অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় থাকার ফলে রাষ্ট্রের প্রত্যেকটা সেক্টরে, প্রত্যেকটা প্রতিষ্ঠানে দুর্বৃত্ত তৈরি হয়েছে। ছাত্রলীগ ধর্ষণ করে, যুবলীগ ধর্ষণ করে, আওয়ামী লীগ টাকা পাচার করে।

আমি বন্ধুদের বলবো আমাদের দুর্বলতার কারণে লুটেরাদের, ধর্ষকদের সরকার আজ ক্ষমতায়।
তিনি বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, এখন একটা ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রয়োজন। এদিকে, একই দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করছে ছাত্রদল।

সম্প্রতি বেশ কিছু ধর্ষণ নির্যাতনের ঘটনা দেশব্যাপী তোলপাড় তৈরি করেছে। সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের রেশ এখনো কাটেনি। এরইমধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ভাইরাল হয় গতকাল। যদিও ঘটনাটি মাসখানেক আগের। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে ৯ আসামির বিরুদ্ধে। তাদের চার জনকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *