ইকবাল সিদ্দিকী কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

Slider শিক্ষা


গাজীপুর ৪ঠা অক্টোবর ২০২০: গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন গতকাল (শনিবার) সকালে কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে শুরু হয়েছে।
গতকাল (শনিবার) বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এবং আজ (রবিবার) সকালে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীরা বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে কলেজ ক্যাম্পাসে উপস্থিত হয়।

স্লাইড শো’র মাধ্যমে দেখানো হয় শিক্ষক পরিচিতি, শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে যুক্ত হওয়া, প্রতিদিনের বাড়ির কাজ জমা দেওয়া ও বিভিন্ন অনলাইন পরীক্ষায় অংশগ্রহণ ও কলেজের নিজস্ব ইউটিউব চ্যানেল ব্রাউজ করে নির্দিষ্ট ক্লাস দেখার বিষয়ে যাবতীয় প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক মাে. আল-আমিন। এরপর শ্রেণিশিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিষ্ট্রেশন ফরম পূরণ কার্যক্রম সম্পন্ন হয় এবং শিক্ষার্থীরা একে অন্যকে সােল্ডার ব্যাজ পরিয়ে দেয়।
প্রভাষক শাহানা আক্তার শিলার সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ইকবাল সিদ্দিকী, রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়ে নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রভাষক এস এম ইমরান হোসাইন ও পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন পরীক্ষা কমিটির আহবায়ক প্রভাষক আল আমিন হোসাইন।

সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি জনাব আব্দুর রহমান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী বলেন, “আমাদের বিবেচনায় তোমরা হলে একেকজন উদীয়মান, বিকাশমান, স্বপ্নবান, সম্ভাবনাময় ও ভবিষ্যত কাণ্ডারী। এইচএসসির এই দুইবছর তুমি যদি পরাধীনতা মেনে নাও বা শুধু বাবা-মা ও শিক্ষকদের অধীনে থাকো, তাহলে সারাজীবন স্বাধীনতা ভোগ করতে পারবে। তবে মনে রাখবে, ভালো রেজাল্ট করলেই ভালো মানুষ হয়না, আমাদের সাফল্য অর্জনের দিকে ছোটা উচিত নয়, ছুটতে হবে সার্থকতার দিকে। আমাদের জন্য যেন দেশ ও দেশের মানুষের কোন ক্ষতি না হয়, আমার নাম যাতে কোন দুর্নীতিবাজের তালিকায় না আসে, তাহলেই জীবন সার্থক হবে।”

শিক্ষার্থীদের নিজের সন্তান বলে সম্বোধন করে তিনি আরও বলেন, ” প্রতিটা মানুষের সাথে ভালো ব্যবহার করবে এবং চেনা-অচেনা সবাইকেই আগে সালাম দেবে ও সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি কৃতজ্ঞ থাকবে।”
সভাপতির বক্তব্যে জনাব আব্দুর রহমান বলেন, “ভালো ছাত্র হওয়ার আগে ভালো মানুষ হওয়া প্রয়োজন।” শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিয়ে তিনি আরও বলেন, “চেষ্টা করো, চেষ্টা করো এবং চেষ্টা করতেই থাকো লক্ষ্যে পৌঁছানো পর্যন্ত।”

নবীন শিক্ষার্থীদের মিষ্টিমুখ করার মধ্য দিয়ে এদিনের কার্যক্রম সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *