গাজীপুরে ব্যান্ডো ফ্যাশনসে বকেয়া পরিশোধের মেয়াদ বৃদ্ধি

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরে বৃহস্পতিবার (১লা অক্টোবর) সাইনবোর্ড, গাছা এলাকার লে-অফ ঘোষণাকৃত ব্যান্ডো ফ্যাশনস’র শ্রমিকের বকেয়া পরিশোধের পূর্ব নির্ধারিত ৩০ সেপ্টেম্বর তারিখ, জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলামের তত্ত্বাবধানে বাড়িয়ে আগামী ২১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

জানা যায়, প্রতিষ্ঠানের ২ মালিকের একজন যুক্তরাষ্ট্রে ও অপরজন ঢাকা থাকে। গাজীপুর জেলা প্রশাসক- ১ম মালিক বকেয়া পরিশোধে অনীহা প্রকাশে, তাকে যুক্তরাষ্ট্র থেকে ফেরত আনতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এবং মালিকপক্ষ থেকে বকেয়া আদায়ে ব্যবস্থা নিতে বাণিজ্য মন্ত্রণালয়ে পত্র পাঠানোসহ সমস্যা সমাধানে সরকার ও ব্যবসায় সংগঠনের বিভিন্ন পর্যায়ে গত এক মাস যাবৎ যোগাযোগ করেছেন।

মালিকপক্ষ গতকাল বকেয়া পরিশোধে ব্যর্থ হওয়ায় ৫ ঘন্টার মতো মহাসড়ক অবরোধসহ প্রায় ২৫ ঘন্টা প্রতিষ্ঠানে অস্থিরতা পর আজ সকালে শান্ত হয়েছে। জেলা প্রশাসনের দুজন প্রতিনিধি, শ্রমিক আন্দোলনে সহিংসতা ও অবকাঠামোগত ক্ষতি ঠেকাতে কৌশলগত পদ্ধতি অবলম্বন করেন।

গাজীপুর জেলা প্রশাসনের পক্ষে সদরের সহকারী কমিশনার (ভূমি) এম.ডি সামসুল আরেফীন এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আর অপর মালিককে পুলিশি সহায়তায় কারখানায় এনে এবং যুক্তরাষ্ট্রে থাকা মালিকের ই-মেইলের মাধ্যমে নিজ স্বাক্ষরসহ ২১ অক্টোবর শ্রমিকের বকেয়া পরিশোধের লিখিত প্রতিশ্রুতি আদায় করেন।

এ সময় গাজীপুর জেলা শিল্প পুলিশ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, ব্যাটেলিয়ন আনসরসহ গাজীপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *