এইচএসসি পরীক্ষা আয়োজনে তিন প্রস্তাব

Slider শিক্ষা


করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এ পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। স্থগিত থাকা এই পরীক্ষা আয়োজনে শিক্ষাবোর্ড থেকে তিনটি প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- কেন্দ্র সংখ্যা বৃদ্ধি, সিলেবাস ও নম্বর কমানো এবং পরীক্ষার বিষয় কমিয়ে আনা।

শিক্ষাবোর্ডের এসব প্রস্তাব বর্তমানে পর্যবেক্ষণ চলছে। আগামী ৩০শে সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে এ বিষয়ে তুলে ধরবেন বলে জানা গেছে। পরীক্ষার বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডকে প্রস্তাব তৈরি করে পাঠাতে বলা হয়। পরীক্ষা আয়োজনে ২৪শে সেপ্টেম্বর আন্তঃবোর্ডের সভায় সব বোর্ডের চেয়ারম্যানদের পরামর্শে তিনটি প্রস্তাব তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তিনটি প্রস্তাবের মধ্যে রয়েছে, পরীক্ষার কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষার আয়োজন করা; সিলেবাস ও নম্বর কমিয়ে অল্প সময়ের মধ্যে পরীক্ষা শেষ করা; বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগের মূল বিষয়গুলোর পরীক্ষা নিয়ে মূল্যায়নের মাধ্যমে পরীক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *