শ্রীপুরে নুরুল ইসলাম খাঁন কমপ্লেক্সে ইউনাইটেড সেন্টারে দুর্ধর্ষ চুরি

Slider গ্রাম বাংলা


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে ডিবি রোডে নরুল ইসলাম খাঁন কমপ্লেক্সের ইউনাইটেড সেন্টারে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মার্কেট ম্যানেজার ও দুজন নৈশ্য প্রহরী সহ তিনজনকে আটক করেছে পুলিশ।

গত শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাতে ইউনাইটেড সেন্টার ” বিকাশ ও মােবাইল ফোনসেট বিক্রয়ের ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী স্থানীয় ব্যবসায়ী খন্দকার মাসুদ রানা দোকানে দুর্ধর্ষ এই চুরির ঘটনা ঘটে। মার্কেটে নিরাপত্তা থাকার পরও নগদ টাকা ও বিভিন্ন মডেলের স্মাট ফোন সহ প্রায় ১৩ লাক্ষ টাকার মালা মাল চুরির ঘটনায় হতাশা প্রকাশ করেন স্থানিয় ব্যবসায়ীরারা। এ ব্যাপারে ভুক্তভোগী ব্যবসায়ী বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

আটককৃতরা হলো, কুমিল্লার মেঘনা থানার সোনাকান্দা গ্রামের মোঃ আঃ বাতেন এর ছেলে (মার্কেট ম্যানেজার)মােঃ মােস্তাফিজুর রহমান( ৩৭ ) অপর ঠিকানা-কে -১৩২, পশ্চিম জয়দেবপুর, থানা-গাজীপুর সদর,গাজীপুর মেট্রো, চাদপুর জেলার হাইমচর থানার পশ্চিম চর কৃষ্ণপুর গ্রামের মােঃ আহছান উল্লাহ ছেলেমােঃ ফারুক( ২৭ ), কুমিল্লা জেলার চান্দিনা থানার অম্বরপুর গ্রামের মােঃ সুলতান মিয়ার ছেলে মােঃ দুলাল মিয়া ( ৩১ )।

দোকান মালিক ও অভিযোগসুত্রে জানাযায়, ইউনাইটেড সেন্টার নামীয় বিকাশ ও মােবাইল ফোনসেট বিক্রয়ের ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী স্থানীয় ব্যবসায়ী খন্দকার মাসুদ রানা দীর্ঘদিন যাবত নূরুল ইসলাম খাঁন কমপ্লেক্সে ব্যবসা করছেন। প্রতিদিনের ন্যায় গত ইং ১৮ সেপ্টেম্বর রাত্র অনুমান সাড়ে ৯টা সময় দোকান মালিক দোকানে তালা লাগাইয়া নিজ বাসায় চলিয়া যাই । ঘটনার দিন ১৯ সেপ্টেম্বর অনুমান সকাল ১০ টা সময় মাসুদের ভাতিজা- সাদেক মােহাম্মদ সিয়াম ( ২২ ) দোকান খুলতে এসে দোকানে ভিন্ন তালা লাগানাে দেখে বিষয়টি মাসুদকে ফোনের মাধ্যমে জানায় । পরে সে দ্রুত এসে মার্কেট মালিক কর্তৃপক্ষকে অবহিত করে মার্কেটের অন্যান্য দোকানদার ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের সামনে দোকানে লাগানাে নতুন তালা গ্র্যান্ডিং মেশিনের মাধ্যমে কেটে দোকান খুলে দেখতে পায় দোকানের বিভিন্ন মালামাল এলােমেলাে, ক্যাশ বাক্স গুলো ভাঙ্গা । পরে শ্রীপুর থানা পুলিশের সহায়তায় দোকানের হিসাব – কিতাব মিলিয়ে দেখে দোকানের ক্যাশ বাক্সে থাকা নগদ (দুই লক্ষ ছিচল্লিশ হাজার সাত শত ত্রিশ) টাকা, রিচার্জ কার্ড ও বিভিন্ন ব্যান্ডের ৬৭ টি স্মাট ফোন সহ সর্বমোট (বার লক্ষ ছিয়াত্তর হাজার পাঁচশত তিন টাকা) মালামাল চুরি হয়। উল্লেখিত মার্কেট প্রতিদিন রাত্র অনুমান ১০ টা হইতে পরের দিন সকাল অনুমান ৯ টা পর্যন্ত মার্কেটের কর্মরত ম্যানেজার ও সিকিউরিটি গার্ডদের তত্বাবধায়নে থাকে । উল্লেখিত সময়ের মধ্যে মার্কেটে কোন ব্যবসায়ী , দোকানদারসহ কেউ মালিকের অনুমতি ছাড়া প্রবেশ ও বাহির হইতে পারে না।এমতাবস্থায় এ দুর্ধর্ষ চুরির ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে দোকান মালিক খন্দকার মাসুদ রানা জানান, বর্তমানে দেশের করোনা পরিস্থিতিতে ব্যবসা পরিচালনা করতে হিমশিম খাচ্ছি।এই মুহুর্তে দোকানে চুরি আমি মানুষিক ভাবে ভেঁঙে পরেছি। আমার সব কিছু শেষ হয়ে গেল।

এ ব্যাপারে মার্কেট মালিক নুরুল ইসলাম খাঁনের মুঠোফোন একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ দেলোয়ার হোসেন জনান, চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে এব্যাপারে তিন জনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার জানান, ঘটনায় মামলা হয়ছে তিন জনকে আটক করে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়ছে। চুরি যাওয়া মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *