২০২২ সালে ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


কক্সবাজার: ২০২২ সালের ৩০ জুনের মধ্যে ঢাকা টু কক্সবাজার রেল চলাচল চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন।
শনিবার বাস্তবায়নাধীন কক্সবাজার রেলওয়ে স্টেশন, দোহাজারী-কক্সবাজার ডুয়াল গেজ রেল, লাইন নির্মাণ প্রকল্প এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এমনটাই জানান তিনি। এ সময় বাস্তবায়নাধীন রেল স্টেশনের কার্যক্রমের অগ্রগতি দেখে সন্তুষ প্রকাশ করেন মন্ত্রী।

রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বলেন, ২০২২ সালের ৩০ জুনের মধ্যে প্রকল্প সমাপ্ত ও ঢাকা হতে কক্সবাজার পর্যন্ত রেল চলাচল চালু হবে। তার আগে ক্ষতিগ্রস্তদের টাকা যথানিয়মে হস্তান্তর করা হবে। ক্ষতিগ্রস্ত কেউ ক্ষতিপূরণের বাইরে থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে একটি পরিপূর্ণ আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার পরিকল্পনা নিয়েই কাজ করছেন। ঢাকা থেকে কক্সবাজার রেল চলাচল শুরু হলে দেশের পর্যটন শিল্পে ও অর্থনৈতিক খাতে এক বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। এ সময় তিনি জেলা প্রশাসনের কর্মকান্ডের প্রশংসা করেন।
অনুষ্ঠান শেষে প্রকল্পের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ৫ জন ভূমি মালিককে প্রায় ১ কোটি টাকার ক্ষতিপূরণের চেক প্রদান করেন রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *