গাজীপুর সদরে কৃষকদের মাঝে প্রনোদনার বীজ ও সার বিতরণ

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

গাজীপুর: সদর উপজেলায় ০২/৯/২০২০ খ্রি: খরিপ-২ / ২০২০-২০২১ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রোপা আমন নাবী জাত বিআর ২২ এর চারা, সবজি প্রনোদনার বীজ ও মাসকলাই এর বীজ ও সার বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন উপপরিচালক, ডিএই, গাজীপুর; উপজেলা পরিষদ, গাজীপুর সদর এর সম্মানিত চেয়ারম্যান এ্যাডভোকেট রীনা পারভীন এবং উপজেলা নির্বাহী অফিসার, গাজীপুর সদর জনাব আবদুল্লাহ আল জাকি, গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জনাব সন্জিত কুমার মল্লিক ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জনাব মামুন সরদার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারিবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি বৃন্দ, সুধীজন এবং কৃষক কৃষাণী ভাই ও বোনেরা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার জনাব সাবিনা সুলতানা বতর্মান বিশ্বব্যাপী মহামারি করোনা এবং বন্যা পরিস্থিতিতে কৃষির উৎপাদন বৃদ্ধির জন্য প্রনোদনাসহ সরকারের অন্যান্য যুগোপযোগী পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং কর্মসূচীর উদ্দেশ্যে ও এগুলো সঠিকভাবে বাস্তবায়নের জন্য উপস্থিত কৃষকদের পরামর্শ প্রদান করেন। উপস্থিত অতিথি বৃন্দ এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
অনুষ্ঠানে সভাপতি মহোদয় বতর্মানে কৃষির উৎপাদন বৃদ্ধির জন্য প্রনোদনা কর্মসূচি র গুরুত্ব এবং সবজি চাষের গুরুত্ব ও পুষ্টিগত দিক আলোচনা করেন। তিনি কৃ্ষি বিষয়ক বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *