ঢকা ও রাজশাহীতে বাসে পেট্রল বোমা হামলা: দগ্ধ ২৭

Slider টপ নিউজ

103722_Bus-Fire

রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপ করেছে দৃর্বৃত্তরা। এতে ওই বাসের ১৯ জন যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় পথচারীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেছে। সূত্র জানায়, রাত সোয়া ৯ টায় যাত্রাবাড়ি থানাধীন কাঠেরপুল এলাকায় নারায়ণগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ছুঁড়ে দুর্বৃত্তরা। এতে ওই বাসটিতে আগুন ধরে গেলে বাসের ১৯ জন দগ্ধ হন। পথচারীরা যাত্রীদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করেন। যাত্রাবাড়ি থানার এসআই মো. শাহজাহান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। তবে কাউকে আটক করা যায়নি।

রাজশাহীতে দুটি বাসে আগুন, ৮ অগ্নিদগ্ধসহ আহত ২০
রাজশাহীতে দুটি যাত্রীবাহী বাসে আগুন নিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। শুক্রবার রাত ৮টার দিকে রাজশাহীর তানোর ও পবা উপজেলায় পৃথক এই দুটি ঘটনা ঘটে। পৃথক এই ঘটনায় আটজন অগ্নিদগ্ধসহ অন্তত: ২০ জন আহত হয়েছেন।

 পবায় বাসে অগ্নিসংযোগকারী সন্দেহে দুই যুবককে পিটিয়ে পুলিশে দিয়েছে জনতা। এছাড়া রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল থেকে চারটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে ছাত্রদলকর্মীরা।

সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জের আমনুরা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী যাত্রীবাহী বাস ইয়া রাব্বি পরিবহন (ঝিনাইদহ জ-০৪-০০-৮) রাত ৮টার দিকে তানোরের ব্র্যাকের মোড়ে পৌঁছলে তাতে পেট্রোল বোমা নিক্ষেপ করে অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে বাসটিতে আগুন ধরে গেলে নারী ও শিশুসহ আট যাত্রী অগ্নিদগ্ধ হন। এছাড়া তাহাহুড়ো করে নামতে গিয়ে আহত হন আরো সাত যাত্রী। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তাদের তানোর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক অগ্নিদগ্ধদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠিয়ে দেন। এছাড়া অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। খবর পেয়ে তানোর ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নেভায়।

 

রাত পৌনে ৮টার দিকে আমনুরা থেকে ছেড়ে আসা আরেকটি যাত্রীবাহী বাস এসআর ট্রাভেলসে (যশোর ব-৭৮৩) পবা উপজেলার দুয়ারী এলাকায় পৌঁছলে পেট্রোল বোমা ছুঁড়ে দুর্বৃত্তরা। এতে বাসটিতে আগুন ধরে গেলে তানোর ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে তা নেভায়। এ ঘটনায় কেউ অগ্নিদগ্ধ না হলেও আতঙ্কিত হয়ে নামতে গিয়ে অন্তত: পাঁচ যাত্রী আহত হন।

 

পুলিশ জানায়, বাসে বোমা নিক্ষেপকারী সন্দেহে পবায় আব্দুল আওয়াল ও মশিউর রহমান নামের দুই যুবককে পিটিয়ে পুলিশে দিয়েছে জনতা। এদের পুলিশী হেফাজতে চিকিৎসা চলছে। এছাড়া তানোরে হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

 

এদিকে, রাত সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর সোনাদীঘি মোড়ে বিক্ষোভ মিছিল থেকে চারটি ককটেল বিস্ফোরণ ঘটায় ছাত্রদল কর্মীরা। এ ঘটনায় মুহূর্তে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় সড়কের যানবাহন চলাচল ও দোকানপাট। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

 

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন। নাশকতা এড়াতে আইনশৃংখলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানান তিনি।

– See more at: http://www.dailynayadiganta.com/details.php?nayadiganta=MTAzNzIy&sec=MTc=&t=%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%9C%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%B9%E0%A7%80%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%A6%E0%A7%81%E0%A6%9F%E0%A6%BF-%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B8%E0%A7%87-%E0%A6%86%E0%A6%97%E0%A7%81%E0%A6%A8,-%E0%A7%AE-%E0%A6%85%E0%A6%97%E0%A7%8D%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%A6%E0%A6%97%E0%A7%8D%E0%A6%A7%E0%A6%B8%E0%A6%B9-%E0%A6%86%E0%A6%B9%E0%A6%A4-%E0%A7%A8%E0%A7%A6#sthash.0fnK6RNx.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *