শ্রীপুরে ৯৯৯ ফোন দেয়ায় কৃষকের জমি দখল করতে পারেনি প্রতিপক্ষরা!

Slider গ্রাম বাংলা

নিজস্ব প্রতিনিধি: গাজীপুুরের শ্রীপুরের জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন দেয়ায় কৃষকের জমি দখল করতে পারেনি প্রতিপক্ষের লোকজন।

জানা যায়, গত রোববার সকালে উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের মো.আইয়ুব আলীর ছেলে কৃষক মো.সাইফুল ইসলামের পৈত্তিক সূত্রে মালিক পাওয়া জমি প্রতিপক্ষ মো.কামরুল হাসান ও তাঁর পরিবারের সদস্যরা জোরপূর্বক দখল করতে জমিতে গাছ লাগাতে থাকে। এসময় কৃষক দখলের কাজে বাঁধা দিতে ব্যর্থ হয়ে, ফোন দেয় ৯৯৯ এ। কিছুক্ষনের মধ্যেই শ্রীপুর থানার এসআই এনায়েত উদ্দিন হাজির হয়ে জমি দখলে বাঁধা দেয়। পরে ভূমিদুস্যরা পালিয়ে যায়।

শ্রীপুর থানার এসআই মো.এনায়েত উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে, ৯৯৯ ফোন পেয়ে আমরা তাৎক্ষনিকস ঘটনাস্থলে এসে জমি দখলে বাঁধা দেই। এতে কৃষকের জমি দখল করতে পারেনি প্রতিপক্ষরা।
ইতো মধ্যে কৃষক মো.সাইফুল ইসলাম অভিযোগে অভিযুক্ত করে একই গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে মো.কামরুল হাসান, মনোয়ার হোসেন, সেলিম আহমেদসহ ৬জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দেশীয় অস্ত্র নিয়ে পানি কাঁদা যুক্ত জমিতে মেহেগুনী গাছের চারা রোপণ করে দেয়। এসময় বাধা দিলে তাদের মারধর করে হত্যার হুমকি দেয়।
তবে এসব অভিযোগ অস্বীকার করে মো.কামরুল হাসান বলেন, আমাদের জমিতে আমরা গাছ লাগাতে গেলে তারা (মো.সাইফুল ইসলাম লিটন) আমাকে বাঁধা দিয়েছে।

শ্রীপুর মডেল থানার ওসি মো.খোন্দকার ইমাম হোসেন বলেন, জাতীয় জরুরী সেবার মাধ্যমে মানুষ যে কোন আইনী সহযোগিতা তাৎক্ষনিক পেয়ে থাকে। কৃষক পরিবারের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে তদন্ত করার জন্য একজন উপপরিদর্শককে দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *