২৪ ঘন্টায় মারা গেলো ৩৯ জন আক্রান্ত ২৯০৭

Slider জাতীয় সারাদেশ


ঢাকা: করোনাভাইরাস। বাংলাদেশেও প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৯০৭ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৬০ হাজার ৫০৭ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪৩৮ জন।

সোমবার (১০ আগস্ট) দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন।
এর একদিন আগে রোববার (৯ আগস্ট) দেশে করোনাভাইরাস শনাক্ত হয় আরও ২ হাজার ৪৮৭ জনের দেহে। এছাড়া আক্রান্তদের মধ্যে মৃত্যু হয় আরও ৩৪ জনের।

এদিকে সোমবার (১০ আগস্ট) সকাল ৯টায় করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৪ হাজার ১৩২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩৪ হাজার ১৩১ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৪ হাজার ৫৬১ জন।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।
১০ আগস্ট (সোমবার) এর আপডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ২৯০৭ ২৬০৫০৭
মৃত্যৃ ৩৯ ৩৪৩৮
সুস্থ ২০৬৭ ১৪৮৩৭০
পরীক্ষা ১২৮৪৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *