কালীগঞ্জে করোনায় আরো ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

Slider গ্রাম বাংলা


মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে কোভিড-১৯ সংক্রমণে আরো একজনের মৃত্যু হওয়ার সংবাদ পাওয়া গেছে, পাশাপাশি ৪ঠা আগষ্ট মঙ্গলবার নতুন ৩ জন আক্রান্ত হয়েছেন।

মৃত্যু এবং আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের খৈকরা গ্রামের ৫০ বছর বয়সের একজন পুরুষ, করোনা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দিলে করোনা পরীক্ষায় পজেটিভ আসে। গুরুতর অবস্থা দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে গত ২রা আগষ্ট রবিবার করোনার যে নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, মঙ্গলবারের প্রাপ্ত রিপোর্টে পৌরসভার নতুন ৩ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে গত ২৪ ঘন্টায় ৫টি নমুনা সহ ২৮২৫ টি নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এতে ৩৯৬ জন পজেটিভ সনাক্ত হয়েছেন। চিকিৎসায় ৩৫৬ জন সুস্থ্য হওয়ার পাশাপাশি নতুন একজনের মৃত্যু সহ ৮ জন মৃত্যু বরণ করেছেন। সুস্থ্যদেরকে ৭-১০ দিন পরপর পুনঃপরীক্ষা করা হবে। তাছাড়া এখনো আক্রান্ত ৩২ জন রোগীর প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *