বাংলাদেশে করোনায় আরো ৪৮ জনের মৃত্যু ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২,৬৯৫

Slider জাতীয়

ঢাকা: বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৬৯৫ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ৮৩ জন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৬৮টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১২ হাজার ৯৩৭টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ এবং এ পর্যন্ত ২০.১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন। সুস্থতার হার ৫৬.১১ শতাংশ। মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৬ জন ও নারী ১২ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৪২৪ জন (৭৮.৬২%) ও নারী ৬৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে দুইজন, সিলেট বিভাগের পাঁচজন, রংপুর বিভাগে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ চারজন, ৫১-৬০ ১৪ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ ১১ জন, ৮১-৯০ পাঁচজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

হাসপাতালে মারা গেছে ৪১ জন এবং বাড়িতে সাতজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৩৫ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৩৬ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *