দহগ্রামে ২৫০টি অতিদরিদ্র পরিবারের মাঝে ৫১ বিজিবির জরুরি খাদ্য সামগ্রী বিতরণ

Slider রংপুর


কামরান হাবিব, রংপুর প্রতিনিধি : লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন দহগ্রামে বন্যা ও তিস্তার ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ২৫০টি অতি দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে ৫১ বিজিবি রংপুর।
বিদ্যানন্দ অর্থায়নে প্যাকেটিংকৃত জরুরি খাদ্য সামগ্রীতে চাল ডাল আটা তেল চিনি লবণ পেঁয়াজসহ কয়েক প্রকারের খাদ্য সামগ্রী ছিলো।

এসময় অসহায় দরিদ্র এক মহিলাকে একটি সেলাই মেশিন, একজনকে দু’টি ব্লাক বেঙ্গল ছাগল এবং কুচলীবাড়ীর মোঃ নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে একটি নতুন ভ্যানগাড়ি হাতে তুলে দেওয়া হয়।
তবে ঈদের আগে বিজিবি’র ত্রান সামগ্রী উপহার পেয়ে দারুন খুশি হয়েছেন হতদরিদ্র পরিবারগুলো।
বুধবার দুপুরে দহগ্রাম সরকারি হাই স্কুল এন্ড কলেজ মাঠে ত্রান বিতরণ অনুষ্ঠানে ৫১ বিজিবি’র সিও লেঃকর্ণেল মুহাম্মদ ইসহাক করোনা’র সামাজিক দূরত্ব বোঝায় রেখে নিজ হাতে গরীব অসহায় হতদরিদ্র মানুষের হাতে ত্রান সামগ্রী প্যাকেট তুলে দেন এবং পরিবারগুলোর খোঁজখবর নেন তিনি।

এসময় দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন প্রধান, পানবাড়ী বিজিবি’র কোং কমান্ডার খাইরুল ইসলাম,দহগ্রাম ও আঙ্গরপোতা বিজিবি’র ক্যাম্প কমান্ডারসহ ইউপি সদস্য ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

স্থানীয় সাংবাদিকদের লেঃকর্ণেল ইসহাক বলেন,বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিজিবি’র নিজস্ব অর্থায়নে করোনা’র শুরু থেকে রংপুর ৫১ ও ৬১ বিজিবি দহগ্রাম,পাটগ্রাম,
শ্রীরামপুর,বুড়িমারী,বড়খাতা, হাতীবান্ধা এমনকি নীলফামারী জেলার তিস্তাচরাঞ্চলে বহু মানুষের পাশে দাঁড়িয়েছেন।
ভবিষ্যতে আরও সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে জানান। তিনি সকলকে সামজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্য বিধি মেনে সুরক্ষিত থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *