শ্রীপুরে বিএনপি নেতার বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস তথ্য প্রযুক্তি আইনে মামলা

তথ্যপ্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে ফেসবুকে মানহানিকর মন্তব্য করায় শাওন আহম্মেদ নামের এক যুবকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

রোববার দুপুরে শ্রীপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলা দায়ের করেন। অভিযুক্ত শাওন আহম্মেদ (২৭) উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের মো: রুহুল আমিনের ছেলে।

থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা যায়, প্রায় বছর খানেক আগে শাওন আহাম্মেদের সাথে এসএম আবুল কালাম আজাদের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পরিচয় হয়। পরে শাওনের ট্রাভেল এজেন্সীর ব্যবসা আছেন বলে জানায়। বিভিন্ন সময় দুবাইসহ বিভিন্ন দেশ ভ্রমণে শাওন তাকে বিমানের টিকিট সরবরাহ্ করেন। গত ২০জুলাই দুবাইয়ে একটি টিকিটের জন্য নগদ ৫২ হাজার টাকা ও চেকের মাধ্যমে ৪০হাজার টাকা শাওনকে প্রদান করেন। টাকা নেয়ার পর থেকে শাওন আহম্মেদ যোগাযোগ বন্ধ করে দেন। ২২ জুলাই শাওন আহম্মেদ ফেসবুক আইডি থেকে “নারী পাচারকারী এসএম আবুল কালাম আজাদ এর বিস্তারিত নিয়ে কিছু বলতে চাই” ও ২৪জুলাই শুক্রবার “কালাম ভাই আমাকে গত ২০তারিখ ৪০হাজার টাকার একটা চেক দেন একটা দুবাই কনফার্ম করার জন্য এবং কালাম ভাই এর বান্ধবী পতিতা মিম বর্তমানে দুবাই অবস্থান করছেন ভিজিট ভিসায়, মিম এবং কালাম ভাই গত ১০মার্চ দুবাই গিয়েছে সাথে ৫হাজার পিচ ইয়াবা সহকারে। এই মিমকে দেশের আনার জন্য কালাম ভাই এর সাথে আমার রফাদফা হয়” বলে স্ট্যাটাস দেয়।

আবুল কালাম বলেন, প্রকৃতপক্ষে ঘটনার সাথে ওই সম্পৃক্ত নন। তাকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ও সম্মানহানী করতেই স্ট্যাটাস গুলো দেয়া হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান খান বলেন, ফেসবুকে অপ্রচার দেয়ার অভিযোগ শ্রীপুর থানায় শাওনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *