মোঃ আকরাম হোসেনের এনটিআরসি’র চেয়ারম্যান হিসেবে যোগদান

Slider বরিশাল


বরিশাল বিভাগীয় প্রধানঃ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যান মো. আকরাম হোসেন অবশেষে যোগদান করলেন। আজ ২৬ জুলাই বিকেল চারটার দিকে তিনি রাজধানীর ইস্কাটনস্থ অফিসে যোগদান করেন। অফিসে এসে তিনি জানতে পারেন অফিস চারটা পর্যন্ত, তাই অনেকেই চলে গেছেন। যে কয়েকজন উপস্থিত ছিলেন তাদের সাথে কুশল বিনিময় করে কিছুক্ষণ পরে অফিস ত্যাগ করেন।

মোঃ আকরাম হোসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তাকে এনটিআরসিএর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে গত ৫ জুলাই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে, শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন এবং এরপর আজ বিকেল চারটার দিকে তিনি এনটিআরসিএ তে যোগদান করলেন।

জানা যায়, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে এনটিআরসিএর সাবেক চেয়ারম্যান এস এম আশফাক হুসেনের অবসরে যান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অরুনা বিশ্বাসকে এনবিআরসিএর চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে বদলি করা হলেও তিনি যোগদান করেননি। ফলে গুরুত্বপূর্ণ এই সংস্থাটির নিয়মিত চেয়ারম্যান পদটি খালি ছিলো। এরপর গত ৫ জুলাই অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনকে সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন তিনি।

এনটিআরসিএ সূত্র মোতাবেক জানা যায় আদেশ জারির পর তিনি শিক্ষা মন্ত্রণালয় যোগদান করলেও ২৬ জুলাই দুপুর পর্যন্ত অপেক্ষা করে অবশেষে বিকেলে অত্র দপ্তরে যোগদান করেন। জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএতে যোগদানের অনুমোদন না মেলায় এতদিন তিনি যোগদান করতে পারেননি।

১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ অনেক দূর এগিয়ে থাকলেও তা শেষ করতে নতুন চেয়ারম্যানের জন্য অপেক্ষা করছিলেন এনটিআরসিএর কর্মকর্তারা। মোঃ আকরাম হোসেন এর যোগদানের মধ্য দিয়ে আজ সেটার অবসান হলোা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *