সিলেটের ৩০ হাজার প্রবাসীর সংকট নিরসনে বাংলাদেশ বিমানের ফ্লাইট বৃদ্ধি দাবী

Slider সিলেট


সিলেট প্রতিনিধি :: করোনা পরিস্থিতির আগে প্রতিদিন ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে বিমানের ফ্লাইট ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারনে বর্তমানে এ দুটি রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান। ফ্লাইট সংকটের কারনে বিপাকে পড়েছেন সিলেটের আনুমানিক ৩০ হাজার প্রবাসী।

ফ্লাইট স্বল্পতার কারণে এসব প্রবাসী সময়মতো ফিরে যেতে পারছেন না যুক্তরাজ্য ও দুবাইয়ে নিজ কর্মস্থলে। তবে সব থেকে বড় বিপাকে পড়েছেন বাহরাইন প্রবাসীরা। ফ্লাইট বন্ধ থাকায় বাহরাইন প্রবাসীরা রয়েছেন ভিসার মেয়াদ নিয়ে শঙ্কায়। এই সংকট নিরসনে ঢাকা-লন্ডন ও ঢাকা-দুবাই, ঢাকা-আবুধাবি রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বৃদ্ধি এবং ঢাকা-বাহরাইন রুটে বিমানের ফ্লাইট চালুর দাবি জানাচ্ছেন আটকা পড়া প্রবাসীরা।
আটাব সূত্র জানায়, করোনার কারণে ফ্লাইট সংকটে এখনো সিলেটে আটকা পড়ে আছেন যুক্তরাজ্য, দুবাই ও বাহরাইনের প্রায় ৩০ হাজার প্রবাসী। এর বাইরে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের আরও অর্ধলক্ষাধিক প্রবাসী এখন বিদেশ ফিরে যাওয়ার অপেক্ষায় আছেন।

ফ্লাইট বন্ধের কারণে আটকা পড়লেও এখনো বাহরাইন সরকার ভিসার মেয়াদ বাড়ানোর ব্যাপারে কোনো ঘোষণা না দেওয়ায় শঙ্কিত প্রবাসীরা। এদিকে সৌদি আরব, কুয়েত ও কাতার এখনো তাদের দেশে শ্রমিক ফেরত যাওয়ার অনুমতি না দেওয়ায় ফিরতে পারছেন না প্রবাসীরা।

আটাব সিলেটের সভাপতি মোতাহার হোসেন বাবুল বলেন, ‘যুক্তরাজ্য, দুবাই, বাহরাইনসহ বিভিন্ন দেশের আটকা পড়া প্রবাসীরা ফিরে যেতে প্রতিদিন বিভিন্ন ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করছেন। কিন্তু ফ্লাইট সংকটের কারণে তারা সময়মতো ফিরে যেতে পারছেন না। প্রবাসীদের স্বার্থের কথা চিন্তা করে আমরা বিমানের কাছে ফ্লাইট বৃদ্ধির দাবি জানাচ্ছি।’

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, যুক্তরাজ্যের যেসব যাত্রী রিটার্ন টিকিট কনফার্ম করছেন, ফ্লাইট সংকটের কারণে তাদের অক্টোবর-নভেম্বরের শিডিউল দিতে হচ্ছে। তবে আপাতত ফ্লাইট বাড়ানোর নির্দেশনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *