কালীগঞ্জে নতুন আক্রান্ত ৬, সুস্থ্য ২ ও মৃত্যু ১

Slider ফুলজান বিবির বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণে ২৮শে জুন রবিবার নতুন করে ৬ জন আক্রান্ত, ২ জন সুস্থ্য ও ১ জন মৃত্যু বরণ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বিষয়টি নিশ্চিত করে বলেন, কালীগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে গত ২৪ ঘন্টায় ৪৬টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রাপ্ত রিপোর্টে নতুন করে ৬ জন আক্রান্ত ও ২ জন সুস্থ্য হয়েছেন। নতুন আক্রান্তের পৌরসভার ৫ জন ও জামালপুর ইউনিয়নের ১ জন।

তিনি আরো বলেন, গত ২৪শে জুন বুধবার পৌর ৪নং ওয়ার্ড মুনশুরপুর গ্রামের মৃত জৈনুদ্দিনের ছেলে, আব্দুল লতিফ সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে, নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল শনিবার রিপোর্ট পজেটিভ আসলে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে রেফার্ড করলে, হাসপাতালে নেওয়ার পথেই তিনি মৃত্যু বরণ করেন।

তিনি আরো জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে রবিবার পর্যন্ত ২২৬৫টি নমুনা পরীক্ষায় ২৯৭ জন পজেটিভ সনাক্ত হয়েছে। চিকিৎসায় ১৯৮ জন সুস্থ্য হওয়ার পাশাপাশি ৫ জন মৃত্যু বরণ করেছেন। পরবর্তী নিরাপত্তার স্বার্থে সুস্থ্যদের ৭-১০ দিন পরপর নমুনা সংগ্রহ করে পুনঃপরীক্ষা করা হবে। এখনো আক্রান্ত ৯৪ জন রোগীকে আইশোলেসনে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *