ঘাটাইল হাসপাতালে সপ্তাহের দুই দিন করোনার নমুনা সংগ্রহ

Slider ফুলজান বিবির বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার চাপ কমাতে কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন থেকে সপ্তাহের দুই দিন নমুনা সংগ্রহ করা হবে। ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুর রহমান খান জানিয়েছেন, “এখন থেকে সপ্তাহের প্রতি শনিবার এবং মঙ্গলবার দুই দিন করোনার স্যাম্পল কালেকশন করা হবে। প্রথমে আমাদের সপ্তাহে তিন দিন নমুনা সংগ্রহ করে পাঠাতে বলা হয়েছিল। এরপরে আরও কমিয়ে সপ্তাহে দুই দিন করা হয়েছে।”

তিনি আরোও বলেছেন, “আমরা যে স্যাম্পল পাঠাই ঢাকাতে, যে ল্যাবে নমুনার পরীক্ষা করে, সেই ল্যাব পরীক্ষা করে শেষ করতে পারেনা। এতে অতিরিক্ত অনেক স্যাম্পল জমা হয়ে গেছে, তারা পরীক্ষা করে শেষ করতে পারছেনা। সেজন্য টাঙ্গাইল থেকে স্যাম্পল কম পাঠাতে পরামর্শ দেয়া হয়েছে।”

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানা যায়, “এখন পর্যন্ত ঘাটাইল স্বাস্থ্যকমপ্লেক্সের মাধ্যমে পাঁচশরও বেশী করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। আর এতে করোনা পজিটিভ হয়েছেন ২১ জন। উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *