দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৭৬৪ জন, মৃত্যু ২৮

Slider জাতীয় সারাদেশ

ঢাকা: গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭৬৪ জন। মোট আক্রান্ত ৪৪৬০৮ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে ২৮ জন। মোট মারা গেছেন ৬১০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৯৮৭ টি।

আজ দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করা হয়।

অপরদিকে সারাবিশ্বে এই রিপোর্ট লেখা পর্যন্ত পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬০ লাখ ৪৫ হাজার ৪৫৩ জন এবং মা’রা গেছে ৩ লাখ ৬৭ হাজার সাতশ ৩৬৫ জন।

এদিকে দীর্ঘ দুই মাস পর রোববার (৩১ মে) থেকে চালু হচ্ছে বাস, ট্রেন ও লঞ্চ সার্ভিস। সোমবার থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হতে যাচ্ছে। করোনাভাইরাসের কারণে চলমান লকডাউন আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে সীমিতভাবে অফিস চালুর পাশাপাশি নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে চলবে বাস, ট্রেন ও লঞ্চ।

পাশাপাশি খুলে দেওয়া হচ্ছে হাটবাজার, দোকানপাট ও শপিংমল। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তা খোলা রাখা যাবে।

৩১ মে থেকে আগামী ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে এ তথ্য জানানো হয়েছে। তবে এসময়ে গণপরিবহনগুলো কীভাবে চলবে সে বিষয়ে নির্দেশনা জারি করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ। এতে ১৫ দফা নির্দেশনা জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়, উক্ত সময়ে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যসম্মত বিধি নিশ্চিত করে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ও রেল চলাচল করতে পারে। তবে সব অবস্থায় মাস্ক পরাসহ স্বাস্থ্য সেবা বিভাগের জারি করা নির্দেশনা কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *