শ্রীপুরে প্রয়াত সাংসদ রহমত আলীর আশির্বাদপুষ্ট আশিক ধান কেটে দিল কৃষকের

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

শ্রীপুর: গাজীপুর-৩(শ্রীপুর) আসনের সাবেক সাংসদ ও সাবেক মন্ত্রী মরহুম এডভোকেট রহমত আলী সাহেবের ঘনিষ্টজন ও শেষ সময়ের আশির্বাদপুষ্ট শ্রীপুর উপজেলা বিআরডিবির সাবেক ( ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোঃ আশিক বিন ইদ্রিস প্রয়াত কৃষকবান্ধব নেতার আদর্শ অনুসরণ করে এই দুর্যোগের সময়ে কেটে দিল কৃষকের ধান।

মহামারী করোনা ভাইরাসের প্রভাবে যখন সহায় সম্বলহীন কৃষকের পাকা বোরো ধান ঘোলায় উঠবে কিনা সন্ধেহ ছিলো ঠিক সেই মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক এডঃ জামিল হাসান দূর্জয়ের নির্দেশনায় শ্রীপুর উপজেলার বিআরডিবির সাবেক ( ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোঃ আশিক বিন ইদ্রিসের নেতৃত্তে প্রখর রোদ্রের মধ্যে রোজা রেখে ১২-১৫ জন যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগের নেতা কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে কাস্তে হাতে মাথায় গামছা ও পরনে লুঙ্গি পরে ১৬ ই মে রোজ শনিবার বরমী ইউনিয়নের কাশিজুলি গ্রামের কৃষক মোঃ রাসেল দপ্তরির জমিতে কাজের লোক না থাকায় ও বিরুপ পরিস্থিতির কারনে ফসল ঘরে তুলা নিয়ে সংকটাপন্ন হওয়ায় তাদের দেড় বিঘা পরিমান জমির ধান কেটে দেয়। এসময় ধান কাটাঁয় অংশগ্রহণ করেন শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ মাহবুবর রহমান, মোঃ রানা মৃধা শ্রীপুর উপজেলা ছাত্রলীগ,বরমী ইউনিয়ন ছাত্রলীগের রুবেল পারভেজ,বরমী ইউনিয়ন শ্রমিকলীগের সহ সভাপতি হেলাল উদ্দিন সহ যুবলীগ,ছাত্রলীগ,কৃষক লীগের নেতা কর্মীরা।

এসময় বিআরডিবির সাবেক ( ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মোঃ আশিক বিন ইদ্রিস বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ জামিল হাসান দূর্জয় ভাইয়ের নির্দেশনায় গরীব কৃষকের ধান কেটে দিচ্ছি এটি আমাদের ৩য় বারের মতন ধান কাঁটা আমরা এ পর্যন্ত ৭ বিঘার মতন ধান কেটে দিয়েছি।

এসময় এক কৃষাণী মোছাঃ হাসিনা খাতুন বলেন আমার ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম কোন কাজের লোক পাচ্ছিলাম না তখন আশিক ভাইয়ের সাথে যোগাযোগ করলে তিনি কয়েকজনকে নেতাকে সাথে নিয়ে আমার জমির ধান কেটে দেয়।

কৃষক মোঃ রাসেল দপ্তরি জানায় যুবলীগ,ছাত্রলীগ ও কৃষকলীগের নেতা কর্মীরা আজ আমার দেড় বিঘা জমির ধান কেটে দেওয়ায় তাদেরকে ধন্যবাদ ও কতৃজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *