হতদরিদ্রদের তালিকায় যেন বিত্তবানদের জায়গা না হয় : হুইপ ইকবাল

Slider জাতীয় বিচিত্র সারাদেশ

দিনাজপুর: করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ সকল দরিদ্র পরিবার সহায়তা পাবে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ লাখ দরিদ্র পরিবারের মধ্যে এককালীন ২৫০০ হাজার টাকা করে প্রায় ১২৫০ কোটি টাকা বিতরণ করেছেন।

মোবাইল ব্যাংকিং সার্ভিসের মাধ্যমে এই টাকা সরাসরি দরিদ্র মানুষের কাছে মোবাইলে পৌঁছে যায়। ভবিষ্যতে আমরা ৫০ লাখ পরিবার থেকে ১ কোটি পরিবারে উন্নীত করবো।

তিনি প্রকৃত হতদরিদ্র পরিবাররা যাতে তালিকাভুক্ত হতে পারে সেইজন্য প্রশাসন, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ঠ সকলের সহযোগিতা কামনা করেন। অনেকেই ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য অবস্থাশালী ব্যক্তিদেরও দরিদ্রদের তালিকায় তালিকাভুক্ত করছেন। এ ধরনের অন্যায় কাজ থেকে বিরত থাকার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। প্রকৃত দুস্থদের যাচাই বাছাই করে তালিকাভুক্ত করার আহ্বানও জানান হুইপ।
শুক্রবার দিনাজপুর শহরের কসবাস্থ শান্তিরানী এতিমখানা প্রাঙ্গনে এতিম ও সিস্টারদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য উপহার বিতরণকালে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

তিনি বলেন. শেখ হাসিনা ধর্ম বর্ন নির্বিশেষে সকল মানুষের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি খ্রিষ্টান সম্প্রদায়ের কোনো মানুষ কর্মহীন ও অসহায় অবস্থায় থাকলে তাকে জানানো জন্য বিশপকে অনুরোধ করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশপ সেবাস্টিয়ান টুডু ডিডি, সদর উজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, দিনাজপুর পৌর সভার কাউন্সিলর আশরাফুল আলম রমজান, আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান মাসুম, সিস্টার রেবেকা কিসপট্টা, সিস্টার এলিজাবেথ তপ্ন, সুপেরিত্তর, সেন্ট ফিলিপস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা, পাল পুরোহিত ফাদার সিলাস কুজুরসহ আওয়ামী লীগ ও খ্রিস্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *