মেহেরপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Slider জাতীয় তথ্যপ্রযুক্তি


মেহেরপুর: মেহেরপুর থেকে প্রকাশিত একটি স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদকসহ তিনজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য মো: মকবুল হোসেনের ভাগ্নে সবুজ হোসেন বাদী হয়ে গাংনী থানায় মামলাটি দায়ের করেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ওবাইদুর রহমান জানান, মেহেরপুরের স্থানীয় পত্রিকা দৈনিক মেহেরপুর প্রতিদিন’র সম্পাদক কালের কণ্ঠ’র মেহেরপুর প্রতিনিধি ইয়াদুল মোমিন, প্রকাশক এ এস এম ইমন ও যুগ্ম সম্পাদক আল আমিনের নামে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের হয়েছে।
তদন্তের দায়িত্ব পাওয়ার পর তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দেয়া হবে। মামলার এক নং আসামী ও দৈনিক মেহেরপুর প্রতিদিন’র সম্পাদক ইয়াদুল মোমিন জানান, মামলার বিষয়টি তিনি শুনেছেন। প্রকাশিত সংবাদের স্বপক্ষের সকল তথ্য উপাত্ত আমাদের কাছে রয়েছে। মামলাটি আইনগত ভাবেই মোকাবেলা করা হবে।
উল্লেখ্যঃ গত ১১ মে দৈনিক মেহেরপুর প্রতিদিন নামক একটি স্থানীয় পত্রিকায় গাংনীর সাবেক এমপি মকবুলের কান্ড’ “২৬ বছর দখলে রেখেছে পরের বাড়ি” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

এদিকে সংবাদপত্র ও সাংবাদিকদের নামে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুর জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ তোজাম্মেল আযমসহ স্থানীয় সংবাদকর্মী বৃন্দ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *