গাজীপুরে বড় ধরণের ক্ষতির আশংকায় ১৫দিনের শতভাগ লকডাউন চান মেয়র

Slider জাতীয় টপ নিউজ

গাজীপুর: লকডাউন হওয়ার আগে গাজীপুর যে অবস্থায় ছিল, বর্তমানে সেই আগের অবস্থায় ফিরে এসেছে গাজীপুর। যে ভাবে ওয়ার্ড ও থানা ভিত্তিক করোনা রোগী বাড়ছে এতে করে ১৫দিনের শতভাগ লক ডাউন না দিলে বড় ধরনের ক্ষতির সম্ভবনা দেখছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, শিল্প কারখানা ও মার্কেটগুলো যে হারে খুলছে,আর দিন দিন মানুষের চাপ বাড়ছে এতে করে রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়বে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও দায়িত্ব প্রাপ্তরা যদি সঠিক তথ্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে দেন,তাহলে কেন্দ্রীয় সরকার দ্রুত সিদ্ধান্ত নিতে পারবে। তা নাহলে লক্ষ লক্ষ লোকের জীবনের নিরাপত্তা হীনতায় ভুগতে হবে। মেয়র আরো বলেন,ঈদের সময় বন্ধ থাকবে,এতে করে মানুষ বাসা বাড়িতে যাবে,আবার আসবে পরিস্থিতি আরো খারাপ হবে।

ঈদকে সামনে রেখে একটানা ১০/১৫ শতভাগ লক ডাউন দিয়ে মানুষ আটকে রেখে নমুনা পরিক্ষা করা হলে বুজতে সুবিধা হতো কোথায় কি অবস্থা বিরাজ করছে। কিছু কারখানা খোলা ও আংশিক কিছু বন্ধ থাকলে চরম বিপাকে পড়তে হয় জনপ্রতিনিধিদের। রাস্তায় যখন শ্রমিকরা আন্দোলন করে তখন হিমশিম খেতে হচ্ছে আমাদের। বিজিএমইএ এর নেতাদের উদ্দেশ্যে মেয়র বলেন,আপনারা এই গাজীপুরের কোন ডিসিশন নিলে আমাদের নক করলে ভালো হয়। তখন জনগণের কাছে আমাদেরও একটি জবাব দিহিতা থাকে। মেয়র জাহাঙ্গীর আলম আরো বলেন, কেন্দ্রীয় সরকার, নীতিনির্ধারক সহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে রোগটি চিন্হিত করতে পারলে সহজ হতো। তখন চিকিৎসা সেবা সহজ হবে। তিনি আরো বলেন,গাজীপুরের অর্থনীতির অবস্থা খারাপের দিকে যাবে। তাই সকলে মিলে করোনা প্রতিরোধে আমরা এগিয়ে আসবো দেশকে রক্ষা করার স্বার্থে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *