কালীগঞ্জে ৩০০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান

Slider বাংলার মুখোমুখি

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে পবিত্র রমজানে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আমজাত হোসেন স্বপন, তার ব্যক্তিগত অর্থায়নে পৌর ২ নং ওয়ার্ডের তুমুলিয়া গ্রামের রিক্সা ওয়ালা ও ভ্যান চালক সহ অসহায়, হতদরিদ্র ও দিনমজুর ৩০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছেন।

সরেজমিনে এলাকার স্থানীয় লোকদের সাথে কথা বললে তারা বলেন, করোনার জন্য দীর্ঘদিন ধরে আমাদের কাজ কাম বন্ধ। রমজানের রোজা রেখে কোনমতে দিন পার করছি। সেহরিতে শুধু ভাত খেয়েই রোজা রাখতে হচ্ছে। এমন অবস্থায় চেয়ারম্যান আমজাত হোসেন স্বপন আমাদের খাদ্যসামগ্রী দিয়ে আমাদের পরিবারকে রমজানে না খেয়ে রোজা রাখার হাত থেকে বাঁচিয়েছে। শুধু আজকে না ভাইস চেয়ারম্যান ও তার পরিবারের লোকেরা আগেও আমাদের বিভিন্ন বিপদের সময় সাহায্য করেছে।

এ সময় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমজাত হোসেন স্বপন বলেন, মহামারীর অবস্থা এখন দিনকে দিন কঠিন থেকে আরো কঠিনতর হচ্ছে। এমতাবস্থায় আমাদের আল্লাহকে বেশি বেশি স্বরণ করতে হবে। আমাদের নামাজ, রোজার পাশাপাশি যাদের উপর যাকাত ফরয হয়েছে তাদেরকে যাকাত দিতে হবে। সর্বোপরি আল্লাহকে বেশি বেশি স্বরণ করতে হবে।

তিনি আরো বলেন, করোনার এই গজব আল্লাহ ছাড়া কেউ দূর করতে পারবে না। করোনা সংক্রমণে সারা দেশের মতো কালীগঞ্জেও লকডাউন চলছে। তাই সাধারণ মানুষ ঘরমুখী হয়ে কর্মহীন অবস্থায় রয়েছেন। ফলশ্রুতিতে আজ তুমুলিয়ার ২ নং ওয়ার্ডের অসহায়, হতদরিদ্র ও দিনমজুর মানুষের পাশে থাকতে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির অনুপ্রেরণায় “একটি মানুষও না খেয়ে থাকবে না” সেই লক্ষে, আমি খাদ্যসামগ্রী বিতরণ করে জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি।

তিনি আরো জানান, কালীগঞ্জের সাধারণ মানুষের জন্য আমি কিছু করতে পারলে আমার মন থেকে ভালো লাগে। এতে আমি আমার জীবনের সার্থকতা খুজে পাই। মহান আল্লাহ আমাকে দয়া করলে, আমি সারা জীবন জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা অব্যাহত রাখবো (ইনশাআল্লাহ)।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌর ২ নং ওয়ার্ডের কাউন্সিলার মোঃ ইব্রাহীম মোল্লা, উপজেলা আ’লীগের সদস্য মোঃ হাসান শরিফ খান ববি, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আরমান রাজ,
পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউর রহমান খোকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির মোল্লা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *