ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হলেও ব্যবস্থা’

Slider জাতীয় তথ্যপ্রযুক্তি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি যাতে অপপ্রয়োগ না হয় সে ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্তক থাকবে। আর যারা অপপ্রয়োগ করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। রোববার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন তিনি।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে বলেন, মির্জা ফখরুল ইসলামের মন্তব্য দেশের রাজনৈতিক সমাজের মাঝে বিভ্রান্তি তৈরির অপকৌশল মাত্র। তিনি বলেন, সরকারের সমালোচনার নামে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের হীন কৌশল অবলম্বন করে যাচ্ছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, রিলিফ কাজে অস্বচ্ছ কিছু হলে প্রকৃত সত্য যে কেউ তুলে ধরতে পারে। কিন্তু সেটিকে টুইস্ট করে রাজনৈতিক প্রপাগাণ্ডা হিসেবে প্রচার করাটা নিশ্চয় অপরাধের সামিল।
তিনি বলেন, যেকোনো পদক্ষেপের সাথে যে কারো একমত বা দ্বিমত পোষণের সুযোগ রয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকার নাগরিকদের গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। তবে সত্যতা যাচাই না করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপকৌশল কিছুতেই সমর্থন যোগ্য নয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই দুর্যোগের সময় প্রয়োজন সকলের ঐক্যবদ্ধ প্রয়াস। সেই ঐক্যে ফাটল ধরানোর জন্য উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে বিএনপি। জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ঢালাওভাবে চাল চুরির অভিযোগ ঠিক নয় বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারা দেশে বিভিন্ন পর্যায়ে জনপ্রতিনিধি সংখ্যা ৬১ হাজার ৫৬৯ জন। এদের সবার বিরুদ্ধে অভিযোগ নেই। যে কয়জনের বিরুদ্ধে অভিযোগ এসেছে, সরকার তাৎক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। অপরাধী দলীয় লোক হলেও ব্যবস্থা নেয়া হয়েছে। তাই ঢালাওভাবে ত্রাণ চুরির অভিযোগ সঠিক নয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এ পর্যন্ত ৪ কোটি মানুষের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। এছাড়া দলীয়ভাবেও সারাদেশের নেতাকর্মীরা প্রায় ১ কোটি পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, করোনা সংকটে পরিবহন শ্রমিকদের সহায়তা দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকার পরও ঢাকা শহরে বেশ কিছু এলাকায় সংশ্লিষ্টরা দায়িত্ব পালন করেননি। কাজেই তালিকা অনুযায়ী পরিবহন শ্রমিকদের সহায়তা দেয়ার আহ্বান জানান তিনি।

এদিকে সরকারি নির্দেশনা অনুযায়ী আজ থেকে সীমিত আকারে মার্কেট খোলার বিষয়ে বলেন, সবাই নিরাপদ দূরত্বে থেকে কেনাকাটা করবেন, সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। পোশাক কারখানাতেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *