সুনামগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

Slider তথ্যপ্রযুক্তি বিনোদন ও মিডিয়া


সুনামগঞ্জ: ‘অবশেষে সুনামগঞ্জ-১ আসনের এমপি রতনকে আটক করেছে দুদক’- ফেসবুকে এমন একটি ভুয়া স্ট্যাটাস দেওয়ার চার ঘণ্টার মধ্যে গ্রেফতার হয়েছেন এসএ টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

সোমবার রাত ৯টার দিকে মাহতাব উদ্দিনের ফেসবুক একাউন্ট থেকে ওই স্ট্যাটাটি পোস্ট হয়। রাতেই তার বিরুদ্ধে ধর্মপাশা থানায় ডিটিটাল নিরাপত্তা আইনে মামলা করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। মামলার বাদী বোনোয়ার হোসেন খান পাঠান ধর্মপাশা উপজেলার বীর উত্তর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

মাহতাব উদ্দিন তালুকদার সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও যুব শ্রমিক লীগের জেলা সভাপতির দায়িত্বেও রয়েছেন।
গ্রেফতার হওয়ার আগে মাহতাব উদ্দিন তালুকদার দাবি করে বলেন, আমার ফেসবুক একান্টটি হ্যাক করে আমাকে ফাঁসানোর উদ্দেশ্যে কেউ এটা করেছে। পরে আইটি এক্সপার্টের সহযোগিতায় একান্টটি ফিরে পাই।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন জানান, সংসদ সদস্য মোয়াজ্জেম হেসেন রতনের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস দেওয়ার জেরে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় বাদির এজাহারের ভিত্তিতে রাত পৌনে ১১টার দিকে একটি মামলা এফআইআরভুক্ত করা হয়েছে।
সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদুর রহমান জানান, সাংবাদিক মাহতাবকে গ্রেফতারের পর রাতেই ধর্মপাশা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ফেসবুকে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগের প্রেক্ষিতে মামলা দায়েরের পর সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *