মধুপুর উপজেলা স্বাস্থ্য সহকারীগণ জীবনের ঝুঁকি নিয়েও ইপিআই কার্যক্রম চালাচ্ছেন

Slider লাইফস্টাইল


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: করোনা ভাইরাসের সংকট কাটেনি, চালু হয়নি গণপরিবহনও। করোনার ভয় ঠেলে, জনগণকে সার্বক্ষণিক চিকিৎসা দিতে জীবনের ঝুঁকি নিয়েই কাজ করে চলেছেন মধুপুর উপজেলা স্বাস্থ্য সহকারীগণ।

এদিকে একাধারে করোনা ভাইরাস , রমজান মাস, তারপর আবার বৃষ্টি। এগুলো উপেক্ষা করে তারা সবসময় মানুষদেরকে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন।

প্রতি সপ্তাহের ন্যায় আজকেও মধুপুর উপজেলার প্রতিটি ইউনিয়ন পর্যায়ে পরিচালিত হচ্ছে টিকা কার্যক্রম। ইপিআই কার্যক্রম মধুপুর উপজেলার ইউনিয়ন পর্যায়ে পরিচালিত হচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধেও তারা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

মধুপুর উপজেলা স্বাস্থ্য সহকারীগণ জানিয়েছেন, ” EPI প্রতিটি ইউনিয়ন পর্যায়ে পরিচালিত হচ্ছে। উপস্থিত হার একটুখানি কম। নিরাপদ দূরত্ব বজায় রেখে চলেতে নির্দেশানা করেছেন অফিস । কিন্তু কোন স্পর্শ ছাড়া কিভাবেই বা টিকা দিবো কোমলমতি এ-সব বাচ্চাদের? তাই জীবনের ঝুঁকি নিয়েই চলছে আমাদের কেন্দ্রর কাজ। স্বাস্থ্যসেবা একমাত্র আমরাই জনগনের কাছে থেকেই দিয়ে থাকি। কিন্তুু আমদের জন্য কোন নিরাপত্তার ব্যাবস্থার জোরদার নেই। দোয়া করেন যেন, আমরা আপনাদের সুস্থ ভাবেই সেবা দিতে পারি।”

মধুপুর উপজেলা স্বাস্থ্য সহকারীগণ জীবনের ঝুঁকি নিয়েও তারা নিয়মিত তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা প্রতিদিনই মানব সেবায় নিজেদের নিয়োজিত করে রেখেছেন।

উল্লেখ্য যে, মধুপুর উপজেলা স্বাস্থ্য সহকারীগণ নিজেদের জীবনের নিরাপত্তার কথা না ভেবে জনগণকে সেবা করাকেই লক্ষ্য ও উদ্দেশ্য করে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *