প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ ছাড়াই ঢাকা ছাড়ছেন কানাডার হাই কমিশনার

Slider জাতীয় সারাবিশ্ব

image_175290.hether cruden
ঢাকা: প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ ছাড়াই ঢাকা ছাড়ছেন কানাডার হাই কমিশনার হিদার ক্রুডেন। তিন বছর বাংলাদেশে দায়িত্ব পালন শেষে আজ নতুন কর্মস্থল পাকিস্তানের ইসলামাবাদে যোগ দিতে বাংলাদেশ ছেড়ে যাচ্ছেন তিনি। আজই হিদার ক্রুডেনের উত্তরসুরি বেনো পিয়েরে লারামি ঢাকায় পৌঁছাবেন। ঢাকায় নিযুক্ত হওয়ার আগে ক্যামেরুনে কানাডিয়ান হাই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন লারামি।

এর আগে গত রবিবার বিকালে প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন ক্রুডেন। তার কাছ থেকে আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাতের অ্যাপয়েন্টমেন্ট চেয়েও প্রধানমন্ত্রীর ব্যস্ততার কারণে বাংলাদেশে দায়িত্বপালনকারী ওই কূটনীতিক তার সাক্ষাৎ পাননি।
এমন ঘটনা গত মাসে মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার বেলায়ও ঘটেছিল। বিদায়ের তিন সপ্তাহ আগে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ চেয়ে কূটনৈতিক পত্র পাঠিয়েছিল ঢাকাস্থ মার্কিন দূতাবাস। সে সময় প্রেসিডেন্টের সাক্ষাৎ পেলেও প্রধানমন্ত্রীর দেখা পাননি মজিনা। হিদার ক্রুডেনও প্রধানমন্ত্রীর দেখা পেলেন না।
সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে কূটনীতিকদের বিদায়ী সাক্ষাৎ সাধারণ একটি রীতি। কিন্তু দেখা করার অনুমতি না পাওয়ায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না করেই বাংলাদেশ ছেড়েছেন মোজিনা। হিদার ক্রুডেনও সেভাবেই চলে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *