বরিশালে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে জেলেদের ১৮৪ বস্তা চাল উদ্ধার

Slider জাতীয় বরিশাল

বরিশাল: বাংলারজমিন ১৬ এপ্রিল ২০২০, বৃহস্পতিবারবরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরে আলমের বাড়ি থেকে হতদরিদ্র জেলেদের ১৮৪ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টার দিকে ইউনিয়নের স্টিমারঘাট এলাকায় চেয়ারম্যানের বাড়িতে র‌্যাব-৮ সদস্যরা অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়। নূরে আলম উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং কেদারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি।

র‌্যাব-৮ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মুকুর চাকমা জানান, হতদরিদ্র জেলেদের চাল ওজনে কম দেয়া হচ্ছে- এমন অভিযোগ পেয়ে সন্ধ্যায় কেদারপুর ইউনিয়ন পরিষদে অভিযান চালানো হয়। জনপ্রতি ৪০ কেজি চাল বিতরণের কথা থাকলেও প্রতিজনকে ১০ কেজি করে কম চাল দিতে দেখা যায়। এ অভিযোগে আটক করা হয় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. জাকির হোসেন ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রোকনউজ্জামানকে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানান- চেয়ারম্যান নূরে আলম জেলেদের মাঝে বিতরণের জন্য তাদের ৩৫ কেজি করে চাল দিয়েছে। বাকি পাঁচ কেজি করে চাল তারা রেখে দিয়েছেন। এ কারণে ৪০ কেজি করে না দিয়ে তারা জনপ্রতি ৩০ কেজি করে চাল দিয়েছেন।

চেয়ারম্যান নূরে আলমের বাড়িতে বেশ কয়েক বস্তা চাল রাখা আছে। এরই প্রেক্ষিতে চেয়ারম্যান নূরে আলমের বাড়িতে অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের ১৮৪ বস্তা চাল উদ্ধার করা হয়। চেয়ারম্যান নূরে আলমকে আটক করা সম্ভব হয়নি। হতদরিদ্র জেলেদের চাল নিজ বাড়িতে মজুত রাখায় তার বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *