বরিস জনসনের অবস্থা উন্নতির দিকে, আইসিইউ থেকে ওয়ার্ডে স্থানান্তর

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা সামাজিক যোগাযোগ সঙ্গী

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরিক অবস্থা উন্নতির দিকে। স্থানীয় সময় বৃহস্পতিবার তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ৫৫ বছর বয়সী জনসনকে গত সোমবার লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তাকে কৃত্তিম উপায়ে অক্সিজেন দেয়া হয়। বৃহস্পতিবার তার কার্যালয় জানিয়েছে, তিনি স্থিতিশীল আছেন।

দ্য নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় গত ২৩শে মার্চ থেকে তিন সপ্তাহের লকডাউনে রয়েছে বৃটেন। এই লকডাউনের সময়সীমা বৃদ্ধির চিন্তা করছে বৃটিশ সরকার। সরকারের জরুরি কোবরা কমিটি বৃহস্পতিবার এক বৈঠকে লকডাউনের কার্যকারিতা নিয়ে আলোচনা করেছে। তবে লকডাউন বৃদ্ধি করা হবে কিনা সে ব্যাপারা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

এদিকে, চলতি সপ্তাহান্তে বৃটেনের গড় তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
এমতাবস্থায়, অনেকেই সূর্যস্নানের জন্য লকডাউন অমান্য করে বাইরে বের হতে পারেন বলে আশঙ্কা দেখা দিয়েছে। তবে লন্ডনের মেয়র সকলকে লকডাউন মেনে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। বলেছেন, আমার মনে হয় না আমরা লকডাউন প্রত্যাহারের মতো অবস্থার আশপাশেও আছি। তিনি জানান, দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে ভয়াবহ অবস্থায় পৌঁছাতে পারে আগামী ১০ দিনে।

স্থানীয় সময় বৃহস্পতিবার বৃটেনজুড়ে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন অন্তত ৮৮১ জন। এর আগের দিন বুধবার দেশটিতে মারা গেছেন ৯৩৮ জন। মহামারিটি শুরুর পর থেকে এটাই সেখানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এখন পর্যন্ত ভাইরাসটিতে সেখানে মারা গেছেন প্রায় ৮ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *