করোনা প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টিতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ করোনা ভাইরাসের বিস্তার রোধে এবং জনগণকে সচেতন করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে আউশনারা মোটেরবাজার ছাত্রলীগের নেতাকর্মীরা। টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার আউশনারা, মোটেরবাজারে শুরু থেকেই মাঠে নেমেছে স্থানীয় ছাত্রলীগের নেতা কর্মীরা।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শুরু থেকেই ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ন্যায় জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান ও দৈনন্দিন প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করছেন আউশনারা ও মোটেরবাজার ছাত্রলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য যে, আউশনারা মোটেরবাজারের বিভিন্ন স্থানে সাবান দিয়ে হাতধোয়ার ব্যবস্থা করা হয়েছে।এতে জনগণ খুবই উপকৃত হয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ জানিয়েছেন, “দেশের এই ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে আমরা জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান ও দৈনন্দিন প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ করছি।আমরা সর্বদাই অসহায় মানুষের পাশে থেকে কাজ করি। আর এমন দুর্যোগের সময় তাদের আরো সাপোর্ট দেয়ার চেষ্টা করছি।”

উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মধুপুর উপজেলা ছাত্রলীগের নেতা মো. আল আমিন বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা আর্ত মানবতায় জনগণের পাশে দাড়িয়েছি। প্রতিনিয়ত মাইকিং করে যাচ্ছি, বাজারে লোকসমাগম হলে সেখানে গিয়ে তাৎক্ষণিক ছত্রভঙ্গ করে দিচ্ছি। একইসাথে বাজারের চারটি স্থানে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছি।”

মধুপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আরিফ সরকার জানিয়েছেন, “আমরা উদ্যোগ নিয়েছি; আজকের পর থেকে অপ্রয়োজনে বাজারে যারা আসে, তাদেরকে আমরা বাজারে আসতে দিবো না। রাস্তায় রাস্তায় আমাদের সেচ্ছাসেবী সদস্যগণ থাকবে।”

আউশনারা এবং মোটেরবাজার ছাত্রলীগের নেতাকর্মীদের চলমান জনসচেতনতামূলক কার্যক্রমে উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মধুপুর উপজেলা ছাত্রলীগের নেতা মো. আল আমিন এবং অন্যান্য সদস্যবৃন্দের মধ্যে সোহেল রানা, তপু, মিলন, সুমন শাহ্‌,আলমগীর,জাহাঙ্গীর,বিজয় আরিফ,শরীফ,ইমন সহ আউশনারা ইউনিয়ন ছাত্রলীগের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *