করোনায় সচেতন করতে পুলিশ সুপারের ব্যতিক্রমী উদ্যোগ

Slider জাতীয় বাংলার মুখোমুখি


রাতুল মন্ডল শ্রীপুর: “করোনা ভাইরাস মোকাবেলায় করণীয় কি, তা জানেন নি, শুনেন তবে আমরা কইতাছি, গাজীপুুরবাসী আমরা পুুলিশ আমরা কাইতাছি। বিদেশ গনে আইলে পোলা ছুইবো না বাপ মা, বউ বাচ্চা কেহ তাহার সঙ্গ দিবো না। ভাববেন পোলা ১৪টা দিন দেশে আসেনি, গাজীপুুরবাসী আমরা পুুলিশ আমরা কাইতাছি”

এরকমই গানের তালে তালে নেচে গেয়ে গাজীপুরে বিভিন্ন পথে প্রান্তরে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকা সাধারণ মানুষকে সচেতন করছেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

শনিবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার শ্রীপুর সড়কে এরকমই এক ভিন্ন করোনা ভাইরাস সচেতনামূূলক অনুষ্ঠান হয়। এতে গাজীপুর পুলিশের বাদ্য যন্ত্রদল ছাড়াও কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার আল মামুন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী, পরিদর্শক আবুল কাশেমসহ পুলিশের একাধিক কর্মকর্র্তা অংশ নেন।

গান ও সচেতনতা মুলক অনুষ্ঠান সম্পর্কে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, এখন মুজিব বর্ষ চলছে। আর এই মুজিব বর্ষে পুলিশের শ্লোগান হলো, “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”। এরই অংশ হিসেবে আমরা গাজীপুর জেলা পুুলিশ অন্তরের অন্তস্থল থেকে করোনা ভাইরাসের যে ভয়াবহতা সেটি সাধারণ মানুষকে বুঝানোই আমাদের এ প্রচার ও প্রচারণার একটি অংশ।
গানটির লেখক ও সুরকার আমার বাবা অ্যাড. শামসুল হক ভোলা মাস্টার এবং যে সকল পুলিশ কর্মকর্তা ও সদস্য এই সচেতনতামুলক অনুষ্ঠাানে উপস্থিত তারাই গানে কন্ঠ দিয়েছেন।

করোনা ভাইরাসের সচেতনতায় আমরা পুুলিশের পক্ষ থেকে মাইকিং করছি, গাড়িতে মাইক লাগিয়ে পোষ্টারিং করছি। এছাড়াও আমাদের যত থানা, ক্যাম্প, পুলিশ ফাঁড়ি আছে তাতে বেসিন লাগিয়ে সেখানে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছি। আমরা গানের মাধ্যমে সচেতন করতে চাচ্ছি। গানের প্রত্যেকটি কথা মানুষ সচেতন করবার জন্য, নিজে থেকে অনুধাবন করার জন্য। সাধারণ মানুষের জন্য করোনা যেমন ভয়াবহ আমাদের পুলিশের জন্যও করোনা ভয়াবহ আমরা গানের মাধ্যমে জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *