ঘরে বসেই মিলবে সেবা—পাটগ্রাম থানা পুলিশ

Slider জাতীয় রংপুর


রংপুর :গণমানুষের কল্যাণ নিশ্চিত করতে ইতিপূর্বেই বাংলাদেশ পুলিশ ঘোষণা দিয়েছেন মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। সেই চেতনাশীল ভাবনার কর্মে জাগ্রত পাটগ্রাম থানা পুলিশ। করোনা ভাইরাসের ভয়াবহ মহামারির বাস্তবতা ও আতঙ্কের জাগরণ থেকে পাটগ্রামবাসীকে সুরক্ষিত রাখতে রাতদিন মাঠে ময়দানে থেকে কাজ করে যাচ্ছেন। কাজ করছেন সামাজিক সচেতনতা সহ অপরাধ মুক্ত পাটগ্রাম গড়ার অঙ্গীকার নিয়ে থেমে নেই তাদের পথচলা। পরিবার পরিজন ছেড়ে আসা এই মানুষ গুলো অন্য কোনো গ্রহ জগতের নয়। তারা আমাদের মতো রক্তে মাংসে গড়া মানুষ তাই তাদের অবদান কখনও ছোটো করে দেখার সুযোগ নেই। আইন যেমন অপরাধ ও মানুষের নিরাপত্তার জন্য তেমনি পুলিশ হচ্ছে তা বাস্তবতায়নের জন্য।

ঠিক এমন এক বাস্তবতাকে জয় করতে সকল পুলিশ সদস্য এখন দিশাহারা। এদিকে পরিবার পরিজন সহ নিজেদের জীবন বাস্তবতা অন্য দিকে সকলের সুরক্ষা নিশ্চিত করা। এসব কিছু কে সাথে নিয়ে তবুও তাদের পথচলা সুন্দর আগামীর জন্য। সেই অনুভূতি থেকে মানুষের জন্য তাদের এই ছুটে চলা। সময়ের প্রয়োজনে বদলে গেছে পুলিশ বদলে গেছে তাদের চিন্তাচেতনার বাস্তবতা। করোনা সচেতনতায় সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ সহ সকলকে সুরক্ষিত রাখতে ইতিমধ্যে মাস্ক, সাবান, লিফলেট, অতিদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, মাইকিং ও সামাজিক যোগাযোগ (ফেসবুক) মাধ্যম ব্যবহার সহ বহুমুখী পদক্ষেপ অবলম্বন করে সকলের মঙ্গল নিশ্চিত করতে জনকল্যাণ ও সমাজকল্যাণমূলক কাজ অব্যাহত রেখে সুনামের সাথে সামনের দিনগুলির দিকে এগিয়ে চলছেন তারা যা সকলের জন্য অকল্পনীয় ভালোবাসার বহিঃপ্রকাশ। তবে সার্বিক পরিস্থিতি নিয়ে পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ জনাব সুমন কুমার মহোন্তের সাথে কথা হলে তিনি বলেন আজ সমগ্র বিশ্বের মানুষ ভয়ভীতি আর আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছে। চারিদিকে শুধু মৃত্যুর ভয়ংকর মিছিল এটাই যেনো অনিশ্চিত এক ঠিকানা তবুও মানুষের কল্যাণে আমাদের পথচলা। নিজেদের দায়িত্ব পালনে আমরা সকল পুলিশ সদস্য বদ্ধপরিকর।

আমাদের জেলার সম্মানিত পুলিশ সুপার আবিদা সুলতানা ( বিপিএম পিপিএম) স্যার মহোদয় আমাদের কে যেভাবে দিকনির্দেশনা দিচ্ছেন আমরা তা অনুসরণ করে মানুষের সেবায় কাজ করে যাচ্ছি।তবে আমাদের সম্মানিত পুলিশ সুপার মহোদয় অত্যান্ত ভালো মনের মানুষ এমন ব্যক্তিত্ব আমাদের জন্য গৌরবের। তার দীর্ঘ জীবন ও মঙ্গল কামনা করছি। সেই সাথে এক‌টি কথা সকলের উদ্দেশ্যে না বললে নয় আমরা সবাই পরিবার পরিজন ছেড়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে সর্বস্তরে মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। আমি পাটগ্রাম বাসীর উদ্দেশ্যে বলতে চাই দয়া করে আপনারা সরকার ঘোষিত দিকনিদের্শনা এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ৩১ দফা বাস্তবায়নে তা মেনে চলুন এবং আমাদের কে সহযোগিতা করুন। বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে আসবেন না।অপ্রয়োজনে কোথায় যাবেন না।সকল ক্ষেএে সকলের সাথে সামাজিক দুরত্ব বজায় রাখুন।পরিবারের সকলের প্রতি দায়িত্বশীল ভুমিকা পানল করুন।আইনে প্রতি শ্রদ্ধাশীন হউন।আমরা আপনাদের পাশে আছি সব সময়।তাছাড়াও কেউ যদি কোনো সময় আমাদের সেবার প্রয়োজন মনে করেন তাহলে ঘরে বসেই আমাদের সেবার পাওয়ার জন্য কল করুন ০১৭১৩-৩৭৩৯৫০ এই নাম্বারে আমাদের সেবা অবশ্যই পেয়ে যাবেন আপনারা। সর্বপরি আপনাদের জন্য আমরা তাই দয়া করে আপনারাও ভালো থাকুন এবং আমাদের কেও ভালো রাখার চেষ্টা করুন। আপনাদের সকলের জন্য শুভকামনা রইলো।

অপরদিকে সচেতনমহলের অনেকেই মনে করছেন বিগতদিনের চেয়ে বর্তমান পরিস্থিতিতে পাটগ্রামের আইনশৃঙ্খলার বাস্তবতা সন্তোষজনক এছাড়াও পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ সুমন কুমার মহোন্ত নিঃসন্দেহে এক দায়িত্বশীল মানুষ তার সকল পদক্ষেপ গুলো সর্বদাই ছিলো আমাদের সকলের কল্যাণে। আমরা ভালো আছি বলেই সকল পুলিশ ভাইদের ধন্যবাদ জানাই। তবে সবকিছু মিলিয়ে জনতার পুলিশ জনতার জন্যই জাগ্রত হউক এমন কামনা সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *