অযথা ঘোরাঘুরি করায় উত্তরায় দুজনকে জরিমানা

Slider জাতীয় বাংলার মুখোমুখি

উত্তরায় মাস্ক ছাড়া অযথা বাইরে ঘোরাঘুরি করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ( ডিএনসিসি) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট ২ জনকে ২০০ টাকা করে মোট ৪০০ টাকা জরিমানা করে।এসময় ২০ জন হতদরিদ্রকে মাস্ক বিতরণ করা হয়।

শুক্রবার ডিএনসিসির বিভিন্ন স্থানে সরকারের নির্দেশনা মতে জনগণকে ঘরে অবস্থান ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ডিএনসিসি, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে সমগ্র এলাকায় টহল দেয়। একান্ত জরুরি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে না যাওয়ার জন্য এলাকায় ব্মাইকিং করা হয়।
এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিভিন্ন ওয়ার্ডে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে জরুরি খাদ্যদ্রব্য বিতরণ করা হচ্ছে। গত ৩১শে মার্চ থেকে ডিএনসিসির সকল ওয়ার্ডে মোট ২৮ হাজার ৫০০ দুঃস্থ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। ডিএনসিসির পক্ষ থেকে মিরপুরের টোলারবাগে কোয়ারেন্টাইন্ড ১ হাজার পরিবারকে গত ২৯ মার্চ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল ও ১টি করে সাবান বিতরণ করা হয়েছে। ডিএনসিসির বিভিন্ন স্থানে তরল জীবাণুনাশক ছিটানো অব্যাহত রয়েছে। শুক্রবার ৯টি পানির গাড়ির মাধ্যমে নিকুঞ্জ, দক্ষিণখান, মিরপুর-২, টোলারবাগ, গাবতলী, টেকনিক্যাল, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, টাউনহল, বাড্ডা, বনানী, শেখেরটেক, রিং রোড, আদাবর, মহাখালী সাত তলা আদর্শনগর বস্তি, তিতুমির কলেজ, আগারগাও, ফার্মগেট এলাকায় মোট ১ লক্ষ ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটানো হয়।

গত ২২ মার্চ থেকে এ পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ১৫৮ বার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, কোয়ারেন্টাইন্ড এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়। মোট ১৫ লক্ষ ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ২ কোটি ৩৭ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

এছাড়া প্রতিটি ওয়ার্ডের অলি-গলিতে, বস্তিতে, মসজিদের সামনে, হ্যান্ড স্প্রে ও হুইলব্যারো মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *