ঘরে থাকুন খাবার পৌছে দিবো : ইউএনও সখীপুর

Slider গ্রাম বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ প্রসঙ্গত করোনা ভাইরাসের বিস্তারের কারণে স্বল্প আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। করোনা ভাইরাসের রোধকল্পে সরকার ঘোষিত ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’ কর্মসূচির নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এতে স্বল্প আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। আর এসব কর্মহীন দরিদ্র অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে ভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা এক ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন, “জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। আপনার জানা মতে ভিক্ষুক, দিন মজুর, গরীব চা বিক্রেতা, নির্মাণ শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ভ্যান/রিকশা চালক, কুলি, মুচি, গরিব দর্জি, বাদাম বিক্রেতা, ঝালমুড়ি বিক্রেতা, দিন আনে দিন খায়, পরিবহন শ্রমিক, পাগল ও ভবঘুরে ব্যক্তির তালিকা দিন। আর যার ঘরে খাবার নেই, এখন পর্যন্ত যার কাছে সরকারি কিংবা বেসরকারি সাহায্য পৌঁছেনি তাদের পূর্ণাঙ্গ ঠিকানা ও মুঠোফোন নম্বর আহ্বান করেছেন ওই পোস্টে।”

তিনি আরও বলেছেন, “সরকারি নির্দেশনা মেনে আপনারা ঘরে থাকুন, নিরাপদ থাকুন, আমরা ঘরে ঘরে খাবার পৌঁছে দিবো।”

উল্লেখ্য যে, এ সময় যারা ১০ টাকা দরে চাল, ভিজিডি/ভিজিএফ, সংসদ সদস্য প্রদত্ত ত্রাণ সহায়তা, বেসরকারি উদ্যোগে ত্রাণ সহায়তা পেয়েছেন তাদের নাম প্রস্তাব না করার অনুরোধ করেছেন তিনি।

এই বিষয়টি সম্পর্কে ইউএনও আসমাউল হুসনা লিজা বলেছেন, “ইতোমধ্যে উপজেলাব্যাপী ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। তারপরও কেউ যেনো বাদ না পড়ে, কোনো মানুষ যেনো অভুক্ত না থাকে সেজন্যে আমাদের এ আহ্বান। এতে বেশ সাড়া মিলছে।”

তিনি আরো বলেছেন, “বাড়ি বাড়ি সহায়তা পৌঁছে দিতে পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে ৩০ সদস্যের স্বেচ্ছাসেবক কমিটি গঠন করা হয়েছে।আর তাঁরা নিরলস কাজ করে ঠিকানা অনুযায়ী যাচাই বাছাই করে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *