সোনার দাম বেড়ে রেকর্ড ভাঙবে কাল

Slider অর্থ ও বাণিজ্য জাতীয়


ঢাকা: আবারও বাড়লো স্বর্ণের দাম। বুধবার থেকে প্রতি গ্রাম স্বর্ণের দাম বাড়ছে ১০০ টাকা। অর্থাৎ ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ছে ১ হাজার ১৬৬ টাকা। বুধবার থেকে এক ভরি স্বর্ণ কিনতে ক্রেতাদের খরচ করতে হবে সাড়ে ৬১ হাজার টাকা।

স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই সিদ্ধান্ত নিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, টাকার বিপরীতে ডলারের দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম বেড়ে গেছে। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সর্বশেষ গত ৫ই জানুয়ারি স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। এছাড়া গত বছরের জুলাই, আগস্ট, নভেম্বর ও ডিসেম্বরে চার দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়।

বাজুসের ঘোষণা অনুযায়ী, বুধবার থেকে সবচেয়ে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হবে ৬১ হাজার ৫২৭ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৯ হাজার ১৯৪ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫৪ হাজার ১৭৯ টাকায় বিক্রি হবে।
এই ৩ মানের স্বর্ণের দামই ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হলো। আর সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম ৪১ হাজার ৪০৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে আগের দামেই (৯৩৩ টাকা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *