যুব বিশ্বকাপ ফাইনাল জয়কে হারিয়ে চাপে বাংলাদেশ

Slider খেলা জাতীয়

বিশ^কাপ জিততে বাংলাদেশের দরকার ১৭৮। ভারতের বিপক্ষে সে লক্ষ্যে ব্যাট করতে নেমে আত্মবিশ^াসী শুরু করেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। রবি বিষ্ণুর করা নবম ওভারে ছক্কা হাকিয়ে দলীয় রান ৫০ রান পার করেন তামিম। ওই ওভারে আবারে ছক্কা হাকাতে গিয়ে কাটা পরেন এই ওপেনার। দলীয় ৬২ রানে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মাহামুদুল হাসান জয়কে বোল্ড করেন মিশ্র। জয়কে হারিয়ে কিছুটা চাপে পরে বাংলাদেশ।
এর আগে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭৭ রানে গুটিয়ে যায় চার বারের অনুর্ধ্ব-১৯ বিশ^কাপ জেতা ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৮৮ রান করেন যশস্বি জসওয়াল।

ধীরে ধীরে সেঞ্চুরির দিকে এগুতে থাকা জসওয়াল ফেরান শরিফুল। বাংলাদেশের অভিষেক দাস তিনটি শরিফুল, রকিবুল দুটি করে উইকেট দখল করেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চারবারের শিরোপাধারী ভারত। বর্তমান চ্যাম্পিয়নও তারা। তবে দুর্দান্ত ফর্মে আছে যুবা টাইগাররাও। প্রথমবার বৈশিক আসর থেকে শিরোপা নিয়ে দেশে ফিরতে চায় আকবর আলীর দল।

আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় ফাইনাল শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে জিটিভি ও স্টার স্পোর্টস থ্রি।
আবহাওয়ার পূর্বাভাসে আজ রোববার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে পচেফস্ট্রুমে। আগামীকাল সোমবার রিজার্ভ ডেতেও আছে বৃষ্টির সম্ভাবনা। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বৃষ্টিতে যদি দু’দিনই ভেসে যায় তাহলে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, অভিষেক দাস, আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক), রাকিবুল হাসান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।
ভারত অনূর্ধ্ব-১৯ একাদশ: যশস্বি জসওয়াল, দিব্বংশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুয়েল (উইকেটরক্ষক), প্রিয়াম গার্গ (অধিনায়ক), সিদ্ধেশ বীর, অথর্ব আঙ্কোলেকার, রবি বিষ্ণু, শ্বাশ্বত রাওয়াত, কার্তিক ত্যাগী ও আকাশ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *