দেশে শান্তি চাইলে খালেদা জিয়ার মুক্তি দেন’

Slider জাতীয় রাজনীতি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে আ স ম আবদুর রব বলেন, আপনি কিভাবে যাবেন আপনি সিদ্ধান্ত নেন। শান্তিপূর্ণভাবে যাবেন কিনা ভেবে দেখেন। শান্তিপূর্ণভাবে যেতে চাইলে, দেশে শান্তি চাইলে খালেদা জিয়ার মুক্তি দেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে আজ ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আ স ম রব বলেন, সিটি নির্বাচনে ভোট দিতে না এসে জনগণ ঘোষণা দিয়েছে গণতান্ত্রিক উপায় আর নির্বাচনের ওপর তাদের কোন ভরসা নেই। এখন আমাদের আলোচনার কিছু নেই, জনগণ বুঝে নিয়েছে। জনগণ ভোট দিতে যায়নি এটা অশনি সংকেত। এই অবস্থা একটা বার্তা।

তিনি আরও বলেন, খালেদার জিয়ার একটাই অপরাধ তিনি জনপ্রিয়। সরকার তাকে ভয় পায়। খালেদা জিয়ার মিথ্যা মেডিকেল রিপোর্ট দেন। চিকিৎসা করাচ্ছেন না। ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, আজকে সরকার স্বৈরাচারের কাজ করে যাচ্ছে। ইতিহাস বলে স্বৈরাচার সরকারে জনগণ গ্রহণ করেনি। জনগণ ক্ষমতার মালিক। কিন্তু যেভাবে সরকার চালাচ্ছে, এটা মেনে নেয়া যায় না। দেশ জনগণের মালিকানায় আসতে হবে। জনগণকে বঞ্চিত করে অত্যাচার চলছে- এটা মেনে নেয়া যায়। আমি বলবো, আপনারা সরে দাঁড়ান। যারা মুক্তিযুদ্ধে মৃত্যুবরণ করেছে তাদের অসম্মান করা হচ্ছে।

স্বাধীনতার ৪৮ বছর পর রাজবন্দি- এটা অনেক ক্ষতির কারণ। ৪৮ বছর পর মুক্তির দাবি নিয়ে সভা করতে হবে- এটা দুঃখের বিষয়। আর সভা নয়, এবার ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। মাঠে নামতে হবে। চলেন, আমরা মালিক হিসেবে মাঠে নামি। মালিকের ভূমিকা রাখতে হলে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে। সংবিধান লঙ্গন করা গুরুতর অপরাধ। আমরা তাদের থেকে দেশকে রক্ষা করি। উন্নয়নের নামে যে লুটপাট হয় তা থেকে বের হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *