শীঘ্রই অমুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হবে- মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

Slider জাতীয় রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, শীঘ্রই অমুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হবে এবং রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে।

বিএনপি জামায়াত যেহেতু স্বাধীনতায় বিশ্বাস করেনা তাই তারা জামুকা (জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল) আইন লংঘন করে অমুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করেছিল।

মুক্তিযোদ্ধারা যেহেতু আওয়ামীলীগ করে তাই বিএনপি-জামায়াত জোট তাদের দলের শক্তি বৃদ্ধি করার জন্য সেখানে অমুক্তিযোদ্ধাদের অন্তর্ভুক্ত করেছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ওয়ার্ল্ড হিরো হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে শীঘ্রই যাচাই-বাচাই করে মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রনয়ন করে তা প্রকাশ করা হবে। শনিবার সন্ধ্যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল জামুকা’র চেয়ারম্যান ও লালমনিরহাট ০১ আসনে সংসদ সদস্য মোতাহার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান, সাবেক সংসদ সদস্য এ্যাডভোকে সফুরা বেগম রুমী, জেলা প্রশাসক মোঃ আবু জাফর, পুলিশ সুপার আবিদা সুলতানা, পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মেজবাহ উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *